• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শাবিপ্রবিতে চূড়ান্ত ভর্তি ও ডোপ টেস্ট শুরু রোববার

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৩:৪৭ এএম

শাবিপ্রবিতে চূড়ান্ত ভর্তি ও ডোপ টেস্ট শুরু রোববার

ছবি: সংগৃহীত

সিলেট ব্যুরো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি শুরু হবে রোববার (২৭ আগস্ট) থেকে। শনিবার (২৬ আগস্ট) বিকেলে শাবির ভর্তি কমিটির সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. মাহবুবুল হাকিম বলেন, প্রথম বর্ষে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি ও ডোপ টেস্ট ২৭, ২৮ ও ২৯ আগস্ট সম্পন্ন হবে। ভর্তি কার্যক্রম শেষে আগামী ৩০ আগস্ট শিক্ষার্থীদের বরণ করা হবে। এদিন সকালে বিজ্ঞান অনুষদ ও বিকেলে সামাজিক বিজ্ঞান অনুষদের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হবে। ৩১ আগস্ট থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, ২৭ আগস্ট সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আর্কিটেকচার, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই), কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) ও রসায়ন বিভাগের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমইই) বিভাগের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস), জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) এবং ওশানোগ্রাফি (ওসিজি) বিভাগের শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি সম্পন্ন হবে।

২৮ আগস্ট সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি), ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই), গণিত ও পেট্রোলিয়ম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পদার্থ বিজ্ঞান, পরিসংখ্যান ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। এদিন বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নৃবিজ্ঞান, ব্যবসায় প্রশাসন ও ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি সম্পন্ন হবে।

২৯ আগস্ট সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাংলা, অর্থনীতি ও লোকপ্রশাসন বিভাগের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পলিটিক্যাল স্টাডিজ, সমাজকর্ম ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

চূড়ান্ত ভর্তির জন্য প্রতিটি ধাপে নির্ধারিত সময়ের ১ ঘণ্টা আগে নির্দিষ্ট বিভাগের শিক্ষার্থীদের রিপোর্টিংয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ডোপ টেস্টের মধ্যদিয়ে তাদের ভর্তি কার্যক্রম শুরু হবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ