• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হবে এ মাসেই

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৭:০০ পিএম

১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হবে এ মাসেই

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় উত্তীর্ণেদের মৌখিক পরীক্ষা এ মাসর শেষের নেওয়ার প্রস্তুতি শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিঅরসিএ)। মৌখিক পরীক্ষা নেওয়ার আগে যেসব প্রস্তুতির প্রয়োজন, সেই প্রস্তুতির কাজ চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সব কিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে মৌখিক পরীক্ষা শুরু হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, এ লিখিত পরীক্ষার ফলাফল দিতে কিছুটা দেরি হওয়ার মৌখিক পরীক্ষা দ্রুত সময়ের শেষ করতে চাই। এজন্য মৌখিক পরীক্ষা নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। মৌখিক পরীক্ষা শুরুর আগে মৌখিক পরীক্ষার বোর্ড, বোর্ডে কে কে থাকবেন, পরীক্ষার কেন্দ্র ঠিক করা এসব কাজ চলছে। এগুলো ঠিক করে ২৪ বা ২৫ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষা শুরু করার ইচ্ছা রয়েছে।

জানা গেছে, গত ৩০ আগস্ট রাতে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজার ২৪২ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ের ২ হাজার ১০১ জন, স্কুল ও সমপর্যায়ের ১৯ হাজার ৯৫ জন এবং কলেজ ও সমপর্যায়ের ৫ হাজার ৪৬ জন। তাদের মৌখিক পরীক্ষার পর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। এনটিআরসিএ ব্যবস্থাপনায় ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার স্কুল-২ ও স্কুল পর্যায়ের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষা গত ৫ মে এবং কলেজ পর্যায়ের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়।

স্কুল-২ পর্যায়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জনসহ মোট ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪ হাজার ৮২৫ জন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ