• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

'রাজনীতিতে যোগ দিন', স্বরাকে মমতা

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ০১:৫৬ এএম

'রাজনীতিতে যোগ দিন', স্বরাকে মমতা

বিনোদন ডেস্ক

তিন দিনের সফরে মুম্বাই গেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে এক বৈঠকে বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করকে রাজনীতিতে আসার আমন্ত্রণ জানালেন তিনি। চিত্রনাট্যকার জাভেদ আখতারের উদ্যোগে আয়োজিত ওই বৈঠকে তিনি এই আমন্ত্রণ জানান।

মমতা বন্দ্যোপাধ্যায় স্বরারকে বলেন, ‘তুমি রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েদের দরকার এখানে। এই কথা শোনামাত্রই করতালিতে ভরে উঠে সভাঘর।

বুধবার (১ ডিসেম্বর) মুম্বাইয়ে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে হাজির ছিলেন-জাভেদ আখতার, মহেশ ভাট, সুধীর কুলকার্নি, স্বরা ভাস্কর, কুবরা সৈত, রিচা চড্ডার মতো বলিউড ব্যক্তিত্বরা।

এদিন স্বরা ভাস্কর মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে দাঁড়িয়ে দাবি করেন সাংস্কৃতিক জগতের মানুষজনকে বর্তমানে কঠিন পরিস্থিতির শিকার হতে হচ্ছে। স্বরা বলেন, ‘দিদি আপনার স্পিরিটকে আমি কুর্নিশ জানাই, আপনাকে সম্মান জানাই। এরপর বাংলায় স্বরা বলে উঠেন, ‘খেলা হয়ে গেছে। দিদি দেখিয়ে দিয়েছে।

স্বরা জানান, সেই সভাকক্ষে উপস্থিত প্রত্যেকে ফ্যাসিজমের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে নিজেদের মতো করে। স্বরা মমতার সঙ্গে পরিচয় করিয়ে দেন মুনাওয়ার ফারুকির। যে কমেডিয়ান বর্তমানে চর্চার কেন্দ্রবিন্দুতে। হিন্দু দেবতাদের অপমান করেছেন মুনাওয়ার এমন অভিযোগে এক মাস জেলে কাটিয়েছে সে, যদিও মেলেনি কোনো প্রমাণ। তবুও গত দু-মাসে তার ১২টি শো বাতিল হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে।

স্বরা বলেন, ‘এই সব তরুণ প্রতিদিন নিজেদের ক্যারিয়ার এবং জীবনের ঝুঁকি নিয়ে রুখে দাঁড়াচ্ছে অন্যায়-অবিচারের বিরুদ্ধে। স্বরা মমতার কাছে প্রশ্ন রাখেন, ইউএপিএ আইন নিয়ে তার কী মতামত? এবং ক্ষমতায় এলে এই আইন ধরনের আইন নিয়ে কী পদক্ষেপ নেবেন তিনি।

জবাবে মমতা স্পষ্ট করে জানান, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন সংশোধনী বিল তথা ইউএপিএ কোনোভাবেই সভ্যসমাজ বা সাধারণ মানুষের জন্য নয়। দেশে কিছু আইন নিশ্চয় থাকে, যা দেশের সুরক্ষার জন্য জরুরি এবং কিন্তু আজকাল সেই আইনের দুর্ব্যবহার করা হচ্ছে।

এস/এএমকে/ডাকুয়া

আর্কাইভ