• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশি ইউটিউবারের ক্যামেরায় ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ১২:২৩ এএম

বাংলাদেশি ইউটিউবারের ক্যামেরায় ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন

বিনোদন ডেস্ক

গত মাসে শ্রীলঙ্কান পপকুইন ইয়োহানির ‘মাগে হিতে’ গানটি আলোড়ন তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। গানটি নিয়ে কম হইচই হয়নি। এবার ভাইরাল হলো ‘কাঁচা বাদাম গান। বিশেষ করে বাংলাদেশ ও ভারতের সোশ্যাল মিডিয়ায় সয়লাব এই গান। অনেকের মতে, উপমহাদেশের গণ্ডি ছাড়িয়ে এই গান এখন বিশ্বজুড়ে বাংলা ভাষাভাষী মানুষের মুখে মুখে। সুদূর আমেরিকার পথে হাঁটতে হাঁটতে কারও মুখে গানটি শুনলে অবাক হওয়ার কিছু নেই।

জানা গেছে, ‘কাঁচা বাদাম-এর সেই ব্যক্তির নাম ভুবন বাদ্যকর। তিনি ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের বাসিন্দা। একটি মোটরসাইকেলে চড়ে গ্রামে ঘুরে ঘুরে কাঁচা বাদাম বিক্রি করেন। তবে তার বিক্রির ধরন আলাদা। গানে গানে তিনি ক্রেতা আহ্বান করেন।

এদিকে ভাইরাল হওয়ার পর এই বাদাম বিক্রেতার সঙ্গে দেখা করেছেন বাংলাদেশের এক ইউটিউবার। তার নাম মহসান স্বপ্ন। যিনি মজার টিভি নামের একটি ইউটিউব চ্যানেল পরিচালনা করেন। মহসান কয়েক দিন ধরেই রয়েছেন কলকাতায়। চিকিৎসার জন্য সেখানে গেছেন তিনি। এই ফাঁকে বাংলাদেশে ‘কাঁচা বাদাম ভাইরাল হতে দেখে খোঁজ নেন ওই ব্যক্তির। এরপর ছুটে যান তার কাছে। ভিডিওর মাধ্যমে ভুবন বাদ্যকরের বক্তব্যও তুলে ধরেন এ তরুণ।

ভুবনের এই গান আরও কয়েক মাস আগেই ইন্টারনেটে ছড়িয়ে পড়েছিল। তখন কয়েকজন মিউজিশিয়ান গানটিতে মিউজিক যুক্ত করে রিমিক্স বানিয়েছিলেন। তবে তখন সেভাবে ভাইরাল হয়নি। সম্প্রতি অরিজিনাল ভার্সনসহ রিমিক্স ভার্সনগুলোও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

ইউটিউবার মহসান স্বপ্নের সুবাদে জানা গেল, ভুবন বাদ্যকরের পারিবারিক অবস্থাও। পলিথিনে ছাওয়া ছোট্ট মাটির ঘরে তার বসবাস। স্ত্রী, দুই ছেলে, এক পুত্রবধূ ও স্বামী পরিত্যক্ত বোনকে নিয়ে তার সংসার। ইন্টারনেটে ভাইরাল হওয়ার পর স্থানীয় বিধায়ক তার সঙ্গে দেখা করেছেন। বাদামও কিনেছেন।

ভাইরাল হলেও ভুবনের আর্থিক অবস্থার কোনো পরিবর্তন হচ্ছে না। কারণ সেভাবে কেউই তার সহযোগিতায় এগিয়ে আসছে না। তাই মহসান স্বপ্ন তার ভিডিওতে ওই ব্যক্তির মোবাইল নম্বর যুক্ত করে দিয়েছেন। যাতে আগ্রহীরা এই বাদাম বিক্রেতাকে সহযোগিতা করতে পারেন।

এস/এএমকে/এম. জামান

আর্কাইভ