• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশ পরিচালনার দায়িত্ব পেলে কী করবেন হিরো আলম?

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২১, ০৯:৫৭ পিএম

দেশ পরিচালনার দায়িত্ব পেলে কী করবেন হিরো আলম?

বিনোদন প্রতিবেদক

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত-সমালোচিত তারকা আশরাফুল আলম ওরফে হিরো আলম নানা সময় নানা রূপে হাজির হয়ে নেটিজেনদের চমক দিয়ে থাকেন। কখনও টারজান, কখনও দৈত্য, কখনও বা অন্য কোনো রূপ ধারণ করে তিনি ভক্তদের আনন্দ দেন। এরই মধ্যে চলচ্চিত্রে অভিষেক হয়েছে তার। ভার্চুয়াল জগতের বাহিরে রাজনীতির মাঠেও সরব বগুড়ার এই বিনোদন তারকা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। তবে যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করা হয়। তাতে অবশ্য দমে যাননি তিনি। জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন নিয়ে এগোচ্ছেন হিরো আলম।

সম্প্রতি এক লাইভ অনুষ্ঠানে তিনি কথা বলেন আগামীর ভাবনা নিয়ে। অনুষ্ঠানের উপস্থাপক শাকিলা জেরিন তার কাছে প্রশ্ন রাখেন- আপনাকে যদি একদিনের জন্য দেশ পরিচালনার দায়িত্ব দেয়া হয়, কোন কাজটি সবার আগে করবেন?

মজারছলে উত্তরে হিরো আলম বলেন, ‘একদিনের দায়িত্ব দিলে আপনি কোনো কাজই করতে পারবেন না। কারণ যে সমস্ত এমপি, মন্ত্রী ও বিভিন্ন কর্মস্থলের লোকজন আছে তাদের সঙ্গে পরিচয় হতেই পাঁচদিন সময় লেগে যাবে। তাহলে দেশ কীভাবে পরিচালনা করবেন? পরিচয় পর্ব করতেই তো দুই-চারদিন সময় লেগে যাবে।

তবে তাকে ছয় মাসের সময় দেয়া হলে তিনি সবার আগে যে কাজগুলো করবেন। তার ভাষ্য, ‘সবার আগে বেকারত্ব দূর করতে হবে। যানজটমুক্ত করতে হবে, গ্রামগঞ্জ থেকেই কাজ করে আসতে হবে। কৃষি খাবারে দাম যাতে কমে, কৃষিখাতে প্রণোদনা দিতে হবে। বড়লোকদের দালানকোঠার জন্য কাজ করা হবে না, ব্যাংক-ব্যালেন্স যাতে না করতে পারে সেখানেও কাজ করা হবে না। যাতে গরিব বাসে সাধারণ খেটে খাওয়া মানুষ চলাফেরা করতে পারে সেদিকে নজর দিতে হবে। গ্যাসের দাম, খাদ্যের দাম কমাতে হবে, বেকারদের চাকরির ব্যবস্থা করতে হবে। তাহলে হয়তো দেশে শান্তি ফিরে আসতে পারে।

জেডআই/ডা

আর্কাইভ