• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বঙ্গ সম্মেলনের শুভেচ্ছাদূত শাকিব খান

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ০৯:২৪ পিএম

যুক্তরাষ্ট্রে বঙ্গ সম্মেলনের শুভেচ্ছাদূত শাকিব খান

বিনোদন ডেস্ক

যুক্তরাষ্ট্রে বাংলা ভাষাভাষীর সবচেয়ে বড় উৎসব বঙ্গ সম্মেলনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। চলতি বছর ১ থেকে ৩ জুলাই আমেরিকার জৌলুশ নগরী লাস ভেগাসে বসছে এ আসর। উৎসবটি নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্স-এনএবিসি নামেও পরিচিত।

৫২ বছর আগে পশ্চিমবঙ্গের বাংলা ভাষাভাষীরা আমেরিকায় প্রতিষ্ঠা করেন কালচারাল অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-সিএবি বা বঙ্গ সংস্কৃতি সংঘ। আর এই সংগঠনের অধীনে ৪২ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে বহির্বিশ্বের সবচেয়ে বৃহৎ এই বাংলা ভাষাভাষী সম্মেলন। বঙ্গ সম্মেলনের ইতিহাসে শাকিব খান প্রথম ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন।


বুধবার (২৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে মাছের ঝোল নামে রেস্টুরেন্টে শাকিব খানের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়। এতে আয়োজক সংগঠন সিএবির পক্ষে স্বাক্ষর করেন বঙ্গ সম্মেলন ২০২২-এর আহ্বায়ক মিলন আওন। অনুষ্ঠানে সম্মেলনের বাংলাদেশ আউট রিচের পক্ষে উপস্থিত ছিলেন হাসানুজ্জামান সাকী।

শাকিব খান বলেন, ‘এর আগে কয়েকবার বঙ্গ সম্মেলনে আসার কথা থাকলেও সময় সুযোগ না হওয়ায় আসা হয়নি। এবার লাস ভেগাসের বঙ্গ সম্মেলনে আমাকে বাংলাদেশ আউট রিচ ব্র্যান্ড অ্যাম্বাসেডর করায় আমি আনন্দিত। আশা করি, জুলাই মাসে আমেরিকায় বসবাসকারী বাংলাদেশিরা বঙ্গ সম্মেলনে অংশ নেবেন।’

মিলন আওন বলেন, “প্রতি বছর বঙ্গ সম্মেলনে ৮ থেকে ১০ হাজার মানুষের ভিড় হয়। এবার বলিউড, ঢালিউড ও টলিউডের একঝাঁক তারকা উপস্থিত থাকবেন। বাংলা সঙ্গীতের সব ক’টি শাখা নিয়ে আলাদা জমকালো আয়োজন থাকবে। সাহিত্য আসর, ফ্যাশন শো, নাটক, রিয়েলিটি শো-সহ অনুষ্ঠিত হবে চলচ্চিত্র উৎসব।” বাংলাদেশ ও ভারতের প্রায় ১০০ শিল্পীকে এবারের উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান মিলন আওন।

প্রসঙ্গত, বছর লাস ভেগাসের এই আয়োজনে কয়েকটি পর্বে বাংলাদেশকে বিশেষভাবে উপস্থাপন করা হবে। প্রতিবছর উত্তর আমেরিকার বিভিন্ন শহরে এই আসর অনুষ্ঠিত হয়ে আসছে।

জেডআই/এম. জামান

আর্কাইভ