• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন ৩০ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৪:৩৮ এএম

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন ৩০ ডিসেম্বর

বিনোদন ডেস্ক

আবারও নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এফডিসি প্রাঙ্গণে। এবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ ডিসেম্বর। অর্থাৎ পরিচালকদের মিলনমেলা বসবে এফডিসিতে।

১৫ নভেম্বর পরিচালক সমিতি থেকে ২০২৩-২৪ মেয়াদের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। জানা গেছে, এবার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আবদুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন পরিচালক বিএইচ নিশান ও শামসুল আলম।

এই নির্বাচনে দুটি প্যানেলে নির্বাচনে অংশগ্রহণ করবেন পরিচালকরা। সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব প্রার্থী হচ্ছেন জাকির হোসেন রাজু।

অন্য প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করবেন গুণী পরিচালক কাজী হায়াত এবং মহাসচিব পদে লড়বেন প্রার্থী শাহীন সুমন। পরিচালক সমিতি সূত্রে জানা গেছে, ৫ ডিসেম্বর নির্বাচনের মনোনয়নপত্র কেনা শুরু হবে, জমা দিতে হবে ৭ ডিসেম্বরের মধ্যে।

এই নির্বাচন ঘিরে এফডিসিতে এরইমধ্যে জমে উঠেছে আলোচনা। প্রতিদিনই সদস্যরা আসছেন। আড্ডা-আলোচনায় নিজেদের প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নিচ্ছেন। তবে শেষ হাসি কে হাসবেন তা জানতে ৩০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আইএ/এএল

আর্কাইভ