• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

মা বনাম অভিনেত্রী, দুই শুভশ্রীর লড়াইয়ে আম্পায়ারের নাম ইউভান!

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৯:২৫ পিএম

মা বনাম অভিনেত্রী, দুই শুভশ্রীর লড়াইয়ে আম্পায়ারের নাম ইউভান!

বিনোদন ডেস্ক

একদিকে অভিনয় জীবন, অন্যদিকে মাতৃত্ব, দুই জীবনই সমানভাবে দিব্যি ব্যালেন্স করছেন টলিপাড়ার জনপ্রিয় ও প্রতিষ্ঠিত নায়িকা। কোনও কর্তব্যেই কোনও ফাঁক রাখছেন না। আর ইনি আর কেউ নন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সম্প্রতি মুক্তি পেয়েছে শুভশ্রী-পরমব্রত জুটির ছবি ‍‍`ডক্টর বক্সী‍‍`। সেই ছবি নিয়েই হিন্দুস্থান টাইমস বাংলার সঙ্গে বেশকিছু কথা বলেছেন অভিনেত্রী। সেই আড্ডাতে উঠে এসেছে রাজ-শুভশ্রীর একমাত্র ছেলে ইউভান প্রসঙ্গ…

শুভশ্রী : বেশিদূরে না, নর্থ বেঙ্গল। তবে ঘুরতে যাওয়া মানেই তো একটা সুন্দর অনুভূতি, আর সঙ্গে যদি রাজ আর ইউভান থাকে তাহলে তো কথাই নেই…(হাসি)

এলিফ্যান্ট সাফারি করেছেন দেখলাম…

শুভশ্রী : আমি আর রাজ তো আগেও এলিফ্যান্ট সাফারি করেছি, তবে ইউভানের প্রথম। ও বেশ উপভোগ করেছে, আর তাতেই আমরা খুশি।

মাতৃত্ব ও কাজ কীভাবে ব্যালেন্স করেন?

শুভশ্রী : হয়ে যায় (হাসি)। আমি জানি ইউভানের সঙ্গে আমায় কখন থাকতে হবে, কখনও কাজে যেতে হবে। আমি যখন কাজে যাই ইউভানের দেখাশোনার জন্য যাঁরা রয়েছেন, ওঁরা সামলে নেন। আর ও যেহেতু ছোট থেকেই দেখছে, এভাবেই বড় হচ্ছে, তাই আমি না থাকলেও ইউভান অ্যাডজাস্ট করে নেয়। তবে আমি বাড়ি থাকলে ও আর কিছুই চেনে না। আমার সঙ্গেই থাকতে চায়।

ইউভানকে খাওয়ানো থেকে স্নান করানো, আর পাঁচজন মায়ের মতো বাড়ি থাকলে সবটাই করেন?

শুভশ্রী : সবটাই, বাড়ি থাকলে ইউভানের সবটাই মা। (হাসি)

ইউভান এখন স্কুলে ভর্তি হয়েছে, ও সেটা কতটা উপভোগ করছে?

শুভশ্রী : ঈশ্বরের কৃপায় ইউভান ইজ অ্যা ভেরি হ্যাপি চাইল্ড, ফ্রেন্ডলি চাইল্ড। স্কুলে গিয়ে অনেক বাচ্চাই কান্নাকাটি করে, তবে ও সেটা করেনি। প্রথমদিন থেকেই ও সকলের সঙ্গে মিশে গিয়েছিল। স্কুলে যেতে ওর ভালোই লাগে।

প্রসঙ্গত, ২০১৮-র ১১ মে পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ২০২০-র ১২ সেপ্টেম্বর রাজ-শুভশ্রীর পরিবারে আসে তাঁদের আদরের প্রথম সন্তান ইউভান। জন্মমুহূর্ত থেকে শুরু করে ইউভানের সবকিছু অনুরাগী সঙ্গে মাঝে মধ্যেই ভাগ করে নেন রাজ ও শুভশ্রী।

মাতৃত্বের পর ধীরে ধীরে কাজে ফেরেন অভিনেত্রী, তারপর থেকে চুটিয়ে অভিনয় করছেন, ‍‍`হাবজি গাবজি‍‍`, ‍‍`বিসমিল্লা‍‍`, ‘বৌদি ক্যান্টিন’, ‘ইন্দুবালা ভাতের হোটেল’, একের পর ভিন্ন ধারার ছবিতে কাজ করতে দেখা যাচ্ছে শুভশ্রীকে।  

আর্কাইভ