• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জিৎ-কোয়েলের বন্ধুত্ব নাকি প্রেমও করতেন?

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০৬:৪২ পিএম

জিৎ-কোয়েলের বন্ধুত্ব নাকি প্রেমও করতেন?

বিনোদন ডেস্ক

জিৎ এবং কোয়েল মল্লিক- এই দুই তারকাকে ছাড়া বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি সত্যিই অসম্পূর্ণ। প্রায় একই সময়ে ক্যারিয়ার শুরু হয়েছিল দু’জনের। রঞ্জিৎ মল্লিকের মেয়ের ডেবিউ ছবি ‘নাটের গুরু’র নায়কও ছিলেন জিৎ। সেই থেকে একসঙ্গে পথচলা। এরপর একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন দু’জনে। টলিপাড়ার জনপ্রিয় জুটির লিস্টেও প্রথমদিকেই থাকবে তাদের নাম।

‘সাথী’ ছবির হাত ধরেই ডেবিউ করার কথা ছিল কোয়েলের। কিন্তু বাবা রঞ্জিৎ মল্লিক বেঁকে বসায় তা হয়নি। তবে ভাগ্যচক্রে ‘নাটের গুরু’র নায়কও সেই জিৎই ছিলেন। এরপর ‘বন্ধন’, ‘শুভদৃষ্টি’, ‘ঘাতক’, ‘সাত পাকে বাঁধা’, ‘১০০% লাভ’-সহ বহু সুপারহিট ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন দু’জনে। সময়ের সঙ্গে বেড়েছে জিৎ-কোয়েল জুটির জনপ্রিয়তাও।

সিনেমায় কাজ করতে করতে জিৎ এবং কোয়েলের সম্পর্কও বেশ ভালো হয়ে ওঠে। সহকর্মী থেকে দু’জনের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্বের সম্পর্ক। তাদের মজবুত অফস্ক্রিন সম্পর্কের ছায়া অনস্ক্রিনেও প্রতিফলিত হতো। এরপর থেকেই শোনা যেতে থাকে, জিৎ-কোয়েল নাকি প্রেম করছেন। যার প্রভাব পড়েছিল জিৎ এবং স্বস্তিকা মুখোপাধ্যায়ের সম্পর্কেও।

শোনা যায়, জিৎ এবং স্বস্তিকা নাকি প্রেম করতেন। কিন্তু কোয়েলের সঙ্গে জিতের ঘনিষ্ঠ সম্পর্ক দেখে সন্দেহ দানা বাঁধে অভিনেত্রীর মনে। তিনি ভেবেছিলেন, কোয়েলের সঙ্গে জিতের বিয়ে হতে পারে। ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন, কোয়েলের সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই বিচ্ছেদ হয়েছিল জিৎ-স্বস্তিকার।

তবে বাস্তবটা কিন্তু একেবারে অন্যরকম ছিল। জিতের সঙ্গে কোয়েলের প্রেমের গুঞ্জন শোনা গেলেও, এই দুই তারকার ‘বন্ধন’ ছিল শুধু বন্ধুত্বের। বন্ধুত্ব ছাড়া তাদের মধ্যে কোনো রকম প্রেমের সম্পর্ক গড়ে ওঠেনি। জিৎ এবং কোয়েল দু’জনেই এমন শিল্পী যাদের ব্যক্তিগত জীবনে কখনো কোনো কলঙ্কের দাগ লাগেনি।

টলিপাড়ার এই দুই তারকাই এখন নিজেদের পার্টনারকে নিয়ে সুখে সংসার করছেন। ২০১১ সালে মোহনা রতনানির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন জিৎ। পরের বছর জন্ম হয় তাদের মেয়ে নবন্যার। অপরদিকে কোয়েলও প্রযোজক নিসপাল সিং এবং ছেলে কবীরকে নিয়ে সুখে সংসার করছেন।

 

এএল/

আর্কাইভ