• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

আইনি নোটিস পেলেন নওয়াজ-ঊর্বশী

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০৬:১৫ পিএম

আইনি নোটিস পেলেন নওয়াজ-ঊর্বশী

বিনোদন ডেস্ক

বলিউডের জনপ্রিয় দুই তারকা নওয়াজউদ্দিন সিদ্দিকি ও ঊর্বশী রাউতেলা। সম্প্রতি আইনি নোটিস পেয়েছেন তারা। দেশটির একটি প্রথম সারির ‘স্পোর্টস এক্সচেঞ্জ সংস্থা’ বিজ্ঞাপনের মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছেন বলে জানা গেছে। আর ওই সংস্থার প্রচারণার দুই মুখ হিসেবে এই বিড়ম্বনার শিকার হয়েছেন নওয়াজ-ঊর্বশী।

জানা গেছে, দেশের একটি জনপ্রিয় গেমিং ওয়েবসাইটকে নোটিস পাঠিয়েছেন সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি (সিসিপিএ)।

ওই সংস্থার তরফে গণমাধ্যমে দেওয়া বিজ্ঞাপনে দাবি করা হয়, ২০১৫ সাল থেকে ব্যবহারকারীদের কাছে তাদের সাইট নাকি সব থেকে বিশ্বাসযোগ্য। সোশ্যাল মিডিয়াতেও এই সংক্রান্ত বিজ্ঞাপন দিয়েছেন তারা।

তবে এই বিজ্ঞাপনের মধ্য দিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন একাংশ।

এই কোম্পানির হয়ে যে তারকারা প্রচার করেছেন ও বিজ্ঞাপনগুলোকে সমর্থন করছেন, তাদেরকেও নোটিস পাঠানো হয়েছে। এর মধ্যে নওয়াজ ও ঊর্বশীর নামও রয়েছে।

গেমিং সংস্থাটির যাবতীয় দাবি যে সত্য, সে বিষয়ে নওয়াজ-ঊর্বশী কী ভাবে নিশ্চিত হলেন তা জানতে চেয়ে ওই নোটিস দিয়েছেন সিসিপিএ। যদি তারা বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে অবগত না থাকেন, তা হলে কেন প্রচারকার্যের সঙ্গে যুক্ত হলেন সে উত্তরও দিতে বলা হয়েছে এই দুই তারকাকে।

উল্লেখ্য, কনজিউমার অ্যাফেয়ার্স মিনিস্ট্রি আগেই একটি বিশেষ নির্দাশিকা জারি করেছিল। ওই নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ ছিল, কোনো কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার আগে অবশ্যই তার সত্যতার জন্য প্রয়োজনীয় তথ্য যাচাই করে দেখে নিতে হবে।

অবশ্য এ ক্ষেত্রে নওয়াজ-ঊর্বশী সেটা না করেই প্রচারে অংশ নিয়েছিলেন কি না, সেটাই এখন জানার অপেক্ষায় রয়েছে সবাই।

 

 

বিএস/

আর্কাইভ