• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আলিয়ার খ্যাতিতে জ্বলছেন দীপিকা!

প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৫:০৫ পিএম

আলিয়ার খ্যাতিতে জ্বলছেন দীপিকা!

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বিশ্ব বিনোদন জগতে ইতোমধ্যেই স্বীকৃতি পেয়েছে ভারতীয় সিনেমা। দুনিয়াজোড়া তারকাদের ভিড়ে নিজেদের প্রতিষ্ঠা করেছেন ভারতীয় শিল্পীরাও। তাদেরই একজন বলিউডের তারকা অভিনেত্রী আলিয়া ভাট। চলতি বছরই মেট গালায় পা রেখেছেন তিনি।

গত সোমবার (১ মে) সন্ধ্যায় নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট-এ বসেছিলো বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই ফ্যাশন ইভেন্ট। এবারের আয়োজনের থিম ছিল প্রয়াত ফ্যাশন আইকন কার্ল লেগারফিল্ডকে ঘিরে। তার সম্মানে ‘কার্ল লেগারফিল্ড: এ লাইন অব বিউটি’ ফ্যাশন শোতে এবার পোশাকের রঙ নির্ধারণ করা হয়েছিলো সাদা-কালো। নির্ধারিত ‘কালার কোড’ মেনেই বিশ্বের অন্যান্য তারকাদের সঙ্গে তাল মিলিয়ে অফ হোয়াইট গাউনে দ্যুতি ছড়িয়েছেন রণবীরপত্নী আলিয়া ভাট। ফ্যাশন ডিজাইনার প্রবাল গুরুংয়ের ডিজাইন করা প্রায় এক লক্ষ মুক্তা দিয়ে তৈরি গাউনে রেড কার্পেটে হাজির হয়েছিলেন বলিউডের গাঙ্গুবাঈ।

একই আসরে স্বামী নিকের সঙ্গে হাজির হয়েছিলেন বলিউডের ‘দেশি গার্ল’ প্রিয়াঙ্কা চোপড়া। তার পরনে ছিল সাদা-কালো পোশাক। এছাড়াও হীরের মতো কাচের বলযুক্ত কালো রঙের গাউনে দেখা গেছে ইশা আম্বানিকে। তবে তাদের সবাইকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রে উঠে এসছেন আলিয়া ভাট। প্রথমবার মেট গালায় পা রেখেই সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন তিনি।

মেট গালায় আলিয়ার সাজ নিয়ে যখন আলোচনা তুঙ্গে, তখনই যেন ফের একবার প্রকাশ্যে এল বলিউডের রেশারেশির রাজনীতি। কানাঘুষা চলছে, আলিয়ার এই সাফল্যে নেতিবাচক প্রভাব পড়েছে তারই এক সহকর্মীর ওপর। তাকে এভাবে চর্চায় থাকতে দেখে নাকি হিংসায় জ্বলেপুড়ে যাচ্ছেন বলিউডের মাস্তানি দীপিকা পাড়ুকোন।

গত বছর মেট গালার রেড কার্পেটে গোলাপি গাউনে হেঁটেছিলেন দীপিকা। তবে এ বছর ডাক পাননি বলিউডের প্রথম সারির এই অভিনেত্রী। আর তাই আলিয়ার মেট গালায় অভিষেকের দিনই দীপিকা নিজের অস্কারের ব্যাক স্টেজের ছবি শেয়ার করেছেন। তবে কি আলিয়ার সাফল্যে ঈর্ষান্বিত হলেন দীপিকা? নেটিজেনদের অনেকেই মনে করছেন, দীপিকা হয়তো শীর্ষ অবস্থান হারানোর শঙ্কায় ভুগছেন।

এদিকে আলিয়ার সাফল্যে দীপিকার হিংসার গুঞ্জন বেড়ে যায়, যখন দেখা যায় সোশ্যাল মিডিয়ায় অ্যান্টি আলিয়া অ্যাকাউন্ট ফলো করতে শুরু করেছেন দীপিকা। তার এমন কাণ্ডে বেজায় চটে যান আলিয়ার অনুরাগীরা। যদিও পরবর্তীতে নিজের ভুল বুঝতে পেরে সেই অ্যাকাউন্টটি আনফলো করে দেন দীপিকা। তবে ততক্ষণে তাকে ঘিরে শুরু হয়ে যায় ট্রোলিং।

দীপিকাকে উদ্দেশ্য করে নেটিজেনদের কেউ লিখেছেন, ‘তিনি ভালো অভিনেত্রীও নন, ভালো মানুষও নন।’ কেউবা আবার দীপিকার উদ্দেশ্যে প্রশ্ন তুলেছেন, ‘মেট গালায় আলিয়ার ডেবিউয়ের দিনই কেন আপনি অস্কারের ব্যাকস্টেজে নিজের ছবি পোস্ট করেছেন?’ কেউ আবার মন্তব্য করেছেন, ‘এরই নাম ঈর্ষা!’

দীপিকার একটি ফ্যানপেজের দাবি, ‘তিনি না জেনেশুনেই আলিয়া বিরোধী অ্যাকাউন্টটি ফলো করেছিলেন। পরে বুঝতে পেরে দীপিকা সেটি আনফলো করে দেন।’ তবে সোশ্যাল মিডিয়ায় এই সমালোচনা ও চর্চার বিষয়ে দীপিকা বা আলিয়া- কেউই কোনও মন্তব্য করেননি।

আর্কাইভ