• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সব রেকর্ড ভাঙল ‘জওয়ান’, একদিনে কত আয়?

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৫:১১ পিএম

সব রেকর্ড ভাঙল ‘জওয়ান’, একদিনে কত আয়?

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউড কিং শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ অন্য সব হিন্দি সিনেমার রেকর্ড ভেঙে দেবে সেই ধারণা ছিল সবার। হলোও তাই। বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল ‘জওয়ান’।

পিঙ্কভিলার এক প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার সকালে ছবিটি মুক্তির পর সন্ধ্যা পর্যন্ত ভারতে বক্স অফিসে ৬৩ কোটি রুপি আয় করেছে। যা ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

এর আগে চলতি বছরই শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা মুক্তির প্রথম দিনে আয় করেছিল ৫৫ কোটি রুপি। এ ছাড়া দক্ষিণী ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর আয় ছিল ৫৩ কোটি ৯৫ লাখ।

‘জওয়ান’ সেই সব রেকর্ড ভেঙে একদিনে ভারতে সবচেয়ে বেশি আয় করল। তবে ধারণা করা হচ্ছে, এই আয় বিগত সব রেকর্ড ভেঙে দেবে। কারণ সন্ধ্যা পর্যন্তই ৬৩ কোটি রুপির মাইলফলক স্পর্শ করে ‘জওয়ান’।

এ ছাড়া ভারতের বাইরে কত আয় করেছে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। যদি ধরে নেয়া হয় আরও ৫০ কোটি আয় করেছে একদিনে তাহলে বলিউড বাদশাহর নতুন সিনেমার প্রথম দিনের বক্স অফিস কালেকশন দাঁড়াবে ১০০ কোটির বেশি।

এ ছবি নিয়ে শাহরুখ ভক্তদের উন্মাদনাও ছিল চোখে পড়ার মতো ছিল। মধ্যরাত থেকেই প্রেক্ষাগৃহের বাইরে অবস্তান করছিলেন তারা। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমতে পারেননি শাহরুখভক্তরা। আর তাদের সঙ্গ দিতে সারা রাত জেগে ছিলেন শাহরুখ খানও।

‘জওয়ান’ মুক্তি উপলক্ষে দেখা যায় শাহরুখ ভক্তরা ব্যানার-পোস্টার নিয়ে রাস্তায় মিছিল করছেন। আর ভক্তদের এমন ভালোবাসায় শাহরুখ খান নিজেরই এক ফ্যান ক্লাবের একটি ভিডিও শেয়ার করেছেন। শেয়ার করে ক্যাপশনে লেখেন, ‘তোমাদের সবার জন্য অনেক অনেক ভালোবাসা। আশা করি তোমাদের ‘জওয়ান’ সিনেমাটি ভালো লাগবে। তোমাদের এই উন্মাদনা দেখার জন্যই আমি রাতভর জেগে আছি।’

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’। এই প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা যাচ্ছে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এই ছবিতে আরও অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকাদের। বিশেষ চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/
 

আর্কাইভ