• ঢাকা শুক্রবার
    ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার অভিনেত্রী কাজলের ‘আপত্তিকর’ ভিডিও ভাইরাল (ভিডিও)

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৭:৩৯ পিএম

এবার অভিনেত্রী কাজলের ‘আপত্তিকর’ ভিডিও ভাইরাল (ভিডিও)

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

কিছুদিন আগে ভারতের জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানার একটি আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ে। যদিও ভিডিওটি ডিপফেক, তবে এক দেখায় বোঝা কঠিন। রাশমিকার পর এবার ভাইরাল হলো বলিউড অভিনেত্রী কাজলের ভিডিও।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, কাজল পোশাক পরিবর্তন করছেন।

ফ্যাক্ট-চেকিং প্ল্যাটফর্ম বুম অনুসারে, কাজলের ভাইরাল ভিডিওটি করা হয়েছে সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রোজি ব্রিনের একটি ভিডিওতে সুপারইম্পোজ করে। মূলত ভিডিওটি ‘গেট রেডি উইথ মি’ ট্রেন্ডের অংশ হিসাবে ৫ জুন টিকটকে আপলোড করা হয়েছিল।

ভিডিওটি নেটদুনিয়ায় ভাইরাল হওয়া মাত্রই ব্যাপক ক্ষোভ প্রকাশ করছেন কাজলের ভক্তরা। রাশমিকার মতো আইনি ব্যবস্থা নিতে অনুরোধও জানান অভিনেত্রীকে। যদিও এই প্রসঙ্গে এখনও মুখ খোলেননি কাজল।

এদিকে রাশমিকার ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ার পরপরই বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফের একটি ছবি ভাইরাল হয়। ক্যাটরিনা-সালমান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমার ট্রেলারের একটি দৃশ্যে গোসলের পোশাকে দেখা গিয়েছিল ক্যাটরিনাকে। সেই দৃশ্যে শরীরে তোয়ালে জড়িয়ে অন্য একজন অভিনেত্রীর সঙ্গে লড়াই করতে দেখা যায় তাকে। সেই দৃশ্যেই ক্যাটরিনাকে আপত্তিকরভাবে উপস্থাপন করা হয়েছে।

বর্তমানে ডিপফেক প্রযুক্তির কারণে আতঙ্কে রয়েছেন সেলিব্রিটিরা। মাঝে মধ্যেই অভিনেত্রীদের নানান ধরনের আপত্তিকর ভিডিও ভাইরাল হচ্ছে নেটদুনিয়ায়। যদিও ভিডিওগুলো ফেক, কিন্তু এসব নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে অভিনেত্রীদের।

জানা গেছে, রাশমিকার ডিপফেক ভিডিও নিয়ে মামলার পর তদন্তে মাঠে নেমেছে পুলিশ। সর্বশেষ তথ্য অনুযায়ী একজনকে গ্রেফতারও করেছে পুলিশ। পাশাপাশি সব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমকে অভিযোগ দায়েরের ৩৬ ঘণ্টার মধ্যে এ ধরনের কন্টেন্ট সরানোর কথা বলা হয়েছে।

অন্যদিকে ক্যাটরিনার ডিপফেক ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরিয়ে ফেলা হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ