• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঋত্বিকের নগদ অর্থ, রাবিনা অক্সিজেন আর শিল্পা দিলেন পরামর্শ

প্রকাশিত: মে ৪, ২০২১, ০৮:০৪ পিএম

ঋত্বিকের নগদ অর্থ, রাবিনা অক্সিজেন আর শিল্পা দিলেন পরামর্শ

বিনোদন ডেস্ক

ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। ক্রমেই মৃত্যুপুরী হয়ে উঠেছে দেশটি। ভারতবাসীর এই নির্মম পরিস্থিতিতে সাহায্যের জন্যে এগিয়ে এসেছে ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র এমনকি চিরশত্রু পাকিস্তানও। এগিয়ে আসছেন তারকারাও।

ভারতের এই করোনা যুদ্ধে হলিউডের জয় শেট্টি গঠিত ত্রাণ তহবিলে বলিউড স্টার ঋত্বিক রোশন দান করেছেন ১৫ হাজার ডলার। যা ভারতীয় মূল্যে ১১ লাখ টাকা। এই যুদ্ধে বলিউড অভিনেত্রী রাবিনা টেন্ডন পর্দার আড়ালে থেকে সক্রিয়ভাবে কাজ করে আসছেন। অসহায় হয়ে যারা অভিনেত্রীর কাছে সাহায্য চেয়েছেন প্রত্যেককে সহায়তা করেছেন। অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েছেন। ছাড়া, করোনার কঠিন পরিস্থিতিতে মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন শিল্পা শেঠি।

জয় শেট্টির এই ত্রাণ সংগ্রহের সংবাদে ঋত্বিক রোশন তাকে কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতীয়দের জন্যে অর্থ সাহায্য নিয়ে এগিয়ে আসার জন্যে। ঋত্বিক লিখেছেন, ‘অনেক শুভকামনা জানাচ্ছি তোমায়। দারুণ উদ্যোগ নিয়েছ।

করোনার এই সময়ে অক্সিজেনের আকাল দেখা দিয়েছে হাসপাতালগুলোতে। অসংখ্য করোনা রোগীর মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাবে। তাই ৩০০ সিলিন্ডার অক্সিজেনের ব্যবস্থা করেছেন রাবিনা টেন্ডন।

তিনি বলেছেন, দেশের এই অক্সিজেন ক্রাইসিসের সময় হাসপাতালগুলো অক্সিজেন দেয়ার জন্যে একটা বৃহৎ অঙ্কের টাকা দাবি করছে। যা দেয়া অধিকাংশ মানুষের পক্ষেই সম্ভব হচ্ছে না। তাই আমাদের প্রথম সারির ৩০০ সিলিন্ডার অক্সিজেন পাঠানো হচ্ছে দিল্লিতে। পুলিশ এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে আমরা যোগাযোগ রাখছি যাতে অক্সিজেন প্রয়োজনে সাধারণ মানুষ পায়।

করোনার এই কঠিন পরিস্থিতিতে মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন শিল্পা শেঠি। সোমবার শিল্পা সোশ্যাল সাইটে অনুরোধ করেছেন, পরিস্থিতি একেবারেই ধ্বংসাত্মক। এসব খবর আমাদের মনের ওপর সাংঘাতিক প্রভাব ফেলে। তবে তার পরও কিছু ঘটনা শুনি বা দেখি যা অনেকটাই আশ্বাস জাগায়। এই কঠিন পরিস্থিতি পরিবর্তনে যদি কিছু না করতে পারেন, তাহলে দয়া করে অন্তত অতিমাত্রায় আতঙ্কিত হবেন না।

নাজমুল/ মিজান/এম. জামান

আর্কাইভ