• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

করোনায় মৃত্যু বেড়েছে যুক্তরাষ্ট্রে, সংক্রমণে শীর্ষে জার্মানি

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০৩:৩৯ পিএম

করোনায় মৃত্যু বেড়েছে যুক্তরাষ্ট্রে, সংক্রমণে শীর্ষে জার্মানি

সিটি নিউজ ডেস্ক

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা যুক্তরাষ্ট্রে ও দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জার্মানি। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে জার্মানি, ব্রাজিল, ইতালি, রাশিয়া, ফ্রান্স ও তাইওয়ানের মতো দেশগুলো।

শনিবার (২৯ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৭১৮ জন এবং মারা গেছেন ১৬৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ১৩০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৩ হাজার ৫৪৪ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ২২৩ জন মারা গেছেন। এ সময়ে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ১৯৫ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৯ কোটি ৯৩ লাখ ৩১ হাজার ৬১০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯৫ হাজার ১৬৬ জনে।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৩৭ জন এবং মারা গেছেন ৮৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৫ লাখ ৪ হাজার ২২৪ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ২৫ জন।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে মারা গেছেন ১১৯ জন ও সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৬৯ জন। করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ছয় লাখ ৮৮ হাজার ১৩২ জন এবং শনাক্ত হয়েছেন তিন কোটে ৪৮ লাখ ৬৪ হাজার ৩১৭ জন।

আগের দিন বিশ্বে করোনায় এক হাজার ৯৩ জনের মৃত্যু ও তিন লাখ ৩৪ হাজার ৬৮৩ জন সংক্রমিত হয়েছেন।

 

এসএএস/এএল

আর্কাইভ