• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অনলাইনে ছবি দিয়েই যুবতীর মাসিক আয় ৭ লাখ টাকা!

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৯:২৩ পিএম

অনলাইনে ছবি দিয়েই যুবতীর মাসিক আয় ৭ লাখ টাকা!

আন্তর্জাতিক ডেস্ক

জেসিকা ক্যাসওয়েল, বর্তমান বয়স ২১। মাত্র ১৬ বছর বয়সে স্কুল ছাড়তে হয় তাকে। নামতে হয় কাজের সন্ধানে, ঝুঁকতে হয় উপার্জনের দিকে। প্রথমে একটি রেস্তোরাঁয় কাজ করতেন তিনি। তার পর কাজ করতেন অন্য একটি সংস্থার ম্যানেজার পদে, এমন করে মোট চারটি সংস্থায় চাকরি করেছেন তিনি।

কিন্তু তা সত্ত্বেও মাকে নিয়ে একার সংসার টানতে পারছিলেন না জেসিকা ক্যাসওয়েল। কিন্তু সমস্যা মিটল একটি অ্যাপে অ্যাকাউন্ট খুলে। অ্যাকাউন্ট খুলে খোলামেলা পোশাকে ছবি দেওয়া শুরু করেন তিনি। এখন সেই ছবি, ভিডিওর দৌলতেই একটি অ্যাপ থেকে বছরে ১ লাখ ইউরো উপার্জন করছেন জেসিকা।

শুরুটা ততটা ভালো না হলেও ক’দিনের মধ্যে উপার্জনের দরজা খুলে যায়। একটা সময় এতটাই টাকা আসতে শুরু করে তিনি চাকরি ছেড়ে দেন। মনে করেন, যদি পূর্ণ সময়ের জন্য এই কাজ করা যায়, তাহলে স্থায়ী উপার্জন এর থেকেই করা সম্ভব। আর এতে সংসারের হাল ফিরবে।


তার পরেই স্থায়ীভাবে অ্যাপের মডেল হয়ে ওঠেন তিনি। নিয়মিত হারে বাড়তে থাকে সাবস্ক্রাইবার। ২০২০-এর মাঝামাঝি সময় থেকে ২০২১-এর মাঝামাঝি পর্যন্ত তার ছবি ও ভিডিওর দৌলতে তিনি উপার্জন করে ফেলেছেন ১ লাখ ইউরো। আমেরিকার হিসাবে যা ১ লাখ ১৫ হাজার ডলারের বেশি। ভারতীয় মুদ্রায় ৮৬ লাখ টাকা। এই টাকায় একটি বাড়িও কিনে ফেলেছেন তিনি। এখন শান্তিতে আছেন।

জেসিকা বলছেন, ‘আমার পরিবারে এখন নিরাপত্তা আছে। আমি মা-কে নিরাপদে রাখতে পারছি। আর এখনই থামার কোনো প্রশ্ন নেই। আমি এখন নিজের বস। স্বাধীনভাবে কাজ করি। কাজ করে যেতে চাই।’

এস/এম. জামান

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ