• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

একই সঙ্গে ২০টি লটারি জয়!

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০১:৫৯ এএম

একই সঙ্গে ২০টি লটারি জয়!

আন্তর্জাতিক ডেস্ক

২০টি লটারির টিকিট কিনে সব ক’টি জিতে অবিশ্বাস্য এক ঘটনার সাক্ষী হয়েছেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার বাসিন্দা উইলিয়াম নিওয়েল। তাও আবার একই দিনে একই প্রতিষ্ঠানের।

ফল প্রকাশের সময় দেখা যায়, সব ক’টি টিকিটেই পুরস্কার জিতেছেন ওই আমেরিকান। সব মিলিয়ে পেয়েছেন এক লাখ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৮৫ লাখেরও বেশি টাকা।  

এ ঘটনায় নিজের ভাগ্যকে বিশ্বাসই করতে পারছেন না তিনি। কারণ এর আগে বারবার লটারির টিকিট কিনলেও ভাগ্যদেবী তার প্রতি বিরূপই ছিল। অবশ্য এবার লটারি কেনার ক্ষেত্রে আগের নিয়ম মানেননি তিনি।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নিওয়েল সাধারণত বাড়ির কাছের একটি দোকান থেকে লটারির টিকিট কেনেন। কিন্তু গত ২৩ অক্টোবর প্রথম অনলাইন থেকে টিকিট কেনেন তিনি। আর ৫-৪-১-১ নম্বর মিলিয়ে টিকিট কিনে একদম বাজিমাত করে দেন।

তবে এমন ঘটনা বিচিত্র হলেও বিরল  নয়। বছরখানেক আগে এমন ঘটনাই ঘটেছিল আরেক ব্যক্তির সঙ্গে। মজার ব্যাপার হলো তিনিও ভার্জিনিয়ারই বাসিন্দা। তিনি অবশ্য ২০টি নয়, একেবারে ২৫টি টিকিট কেটেছিলেন। আর সেই সব কটি টিকিটেই বাজিমাত করে তাক লাগিয়ে দিয়েছিলেন। একেই বলে ভাগ্যে থাকলে ঠেকায় কে?

এমন ঘটনা সাধারণত নব্বইয়ের দশকের বাংলা সিনেমায় দেখা যেত। লটারি জিতে নায়কের ভাগ্য বদলে গরিব থেকে রাতারাতি বড়লোক হয়ে যেতেন। এত দিন রুপালি পর্দায় দেখা গেলেও এখন বাস্তবেও দেখা যাচ্ছে।

এস/এএমকে/এম. জামান

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ