• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শিশু পুত্রের গুলিতে প্রাণ গেল বাবার

প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৫:৪৩ পিএম

শিশু পুত্রের গুলিতে প্রাণ গেল বাবার

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে দুই বছর বয়সী এক ছেলের গুলিতে প্রাণ হারিয়েছেন বাবা। গুলির পর পুলিশ আহতাবস্থায় ওই বাবাকে হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়।  নিহতের নাম রেগি ম্যাবরি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৬ মে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের অরল্যান্ডো শহরের অরেঞ্জ কাউন্টিতে এ ঘটনা ঘটে। এর পর গতকাল সোমবার (৬ জুন) এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান অরেঞ্জ কাউন্টির শেরিফ জন মিনা।

জন মিনা বলেন, পুলিশ জরুরি সংবাদ পেয়ে ম্যাবরির বাড়িতে গিয়ে দেখে তার স্ত্রী ম্যারি আয়ালা তাকে প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন। পুলিশ প্রাথমিকভাবে ভেবেছিল, ওই ব্যক্তি নিজেই গুলি করেছিলেন, কিন্তু পরে ওই ব্যক্তির বড় ছেলের কাছ থেকে জানতে পারে, তার দুই বছর বয়সী ভাই অশতর্কতাবশত গুলি চালিয়েছে।

জন মিনা জানান, এই দম্পতির দুই ছেলে ও একটি মেয়ে রয়েছে। তারা উভয়েই শিশু অবহেলা ও মাদক সেবনের একাধিক অপরাধের পর প্যারোলে ছিলেন। ঘটনার সময় সবাই একই ঘরে ছিল।

আদালতের নথিতে বলা হয়েছে, বন্দুকটি একটি ব্যাগে ছিল। কিন্তু ম্যাবরি সেটি মাটিতে ফেলে রেখেছিলেন। এরপর শিশুটি সেটি নিয়ে কম্পিউটারে ভিডিও গেম খেলতে গিয়ে তার বাবাকে পেছন থেকে গুলি করে।

শেরিফ জন মিনা সতর্ক করে বলেন, যে সব বন্দুকের মালিক তাদের আগ্নেয়াস্ত্র সঠিকভাবে সুরক্ষিত রাখেন না, তারা যে কোনো সময় এমন ঘটনার শিকার হতে পারেন।

উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি সুপার মার্কেট, হাসপাতাল ও প্রাথমিক বিদ্যালয়ে বেশ কয়েকটি বন্দুক হামলার পর এই দুর্ঘটনা ঘটে। গত বছরের আগস্টেও দুই বছর বয়সী এক শিশু বন্দুক পেয়ে তার মাকে পেছন থেকে গুলি করেছিল। এ সময় তার মা একটি ভিডিও কনফারেন্সে ছিলেন।

 

এস/এএল

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ