• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও আক্রান্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৫:০২ পিএম

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩১০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ছয়শো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ২০ হাজার ৫০৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৯ হাজার ৯৬৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় পৌনে দুই লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৪৭ লাখ ১৪ হাজার ৫৮১ জনে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ সব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ১৫৭ জন। আর সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ২৮৭ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় জার্মানিতে ১০৯ জন, ব্রাজিলে ১০৬ জন, রাশিয়ায় ১০১ জন, ইতালিতে ৯৩ জন, ফ্রান্সে  ৪৯ জন, ফিলিপাইনে ৪০ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৫ জন, ইন্দোনেশিয়ায় ২০ জন, তাইওয়ানে ১৭ জন, থাইল্যান্ডে ১০ জন এবং চিলিতে ১০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

 

জেইউ

আর্কাইভ