• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

পদত্যাগ করছেন পাকিস্তানের অর্থমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১০:৫১ এএম

পদত্যাগ করছেন পাকিস্তানের অর্থমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

পদত্যাগের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল। রোববার (২৫ সেপ্টেম্বর) মিফতা টুইট করে এই ঘোষণা দেন। খবর : রয়টার্স।

পাকিস্তান মারাত্মক অর্থনৈতিক সংকটে রয়েছে। সঙ্গে আছে রাজনৈতিক অনিশ্চয়তা। এ ছাড়া দেশটি প্রলয়ঙ্করী বন্যায় বিপর্যস্ত। এমন প্রেক্ষাপটে দেশটির অর্থমন্ত্রীর পদত্যাগের ঘোষণা এলো।

মিফতা জানান, তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। এখন আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন।

টুইটে মিফতা লিখেছেন, তিনি গতকাল নওয়াজ শরিফ ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন। এই বৈঠকে তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগের কথা জানিয়েছেন।

মিফতা বলেন, ‘পাকিস্তানে পৌঁছে আমি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবো।’

মিফতা তার টুইটে উল্লেখ করেন, দুইবার অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করাটা গর্বের বিষয়।

শাহবাজ শরিফ ও মিফতা ইসমাইল বর্তমানে লন্ডনে রয়েছেন। তারা আগামী সপ্তাহের শুরুতে পাকিস্তানে ফিরবেন।

শাহবাজের বড় ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা। নওয়াজ দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর চিকিৎসার কথা বলে ২০১৯ সালে লন্ডনে যান। সেখানে তিনি স্বেচ্ছানির্বাসিত জীবন যাপন করছেন। নওয়াজের অনুপস্থিতিতে শাহবাজ পিএমএল-এনের নেতৃত্ব দিচ্ছেন।

পাকিস্তানের বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত ৯ এপ্রিল বিদায় নেয় ইমরান খানের নেতৃত্বাধীন সরকার। পরে জাতীয় সরকারের আদলে সরকার গঠন করে বিরোধী দলগুলো। এই সরকারের প্রধানমন্ত্রী হন পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ।

জেইউ

আর্কাইভ