• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাশিয়ার অভ্যন্তরে ইউক্রেনের ড্রোন হামলা, নিহত তিন রুশ সৈন্য

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৬:৫৬ পিএম

রাশিয়ার অভ্যন্তরে ইউক্রেনের ড্রোন হামলা, নিহত তিন রুশ সৈন্য

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার অভ্যন্তরে ইউক্রেনের ড্রোন হামলা, তিন রুশ সেনা নিহত হয়েছেন। রাশিয়ার দক্ষিণাঞ্চলের একটি বোমারু বিমানের এক ঘাঁটিতে এ হামলা হয়। এঙ্গেলস নামের ওই বিমান ঘাঁটিটি রাশিয়ার সারাটভ অঞ্চলে এবং ইউক্রেন সীমান্ত থেকে কয়েকশ কিলোমিটার দূরে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা ড্রোনটি গুলি করে ভূপাতিত করেছে। ঐ সময় ড্রেনের ভাঙ্গা   টুকরোগুলোর আঘাতে তিন সৈন্য নিহত হন। সূত্র বিবিসি।


খবরে জানানো হয়, স্থানীয় সময় সোমবার ভোররাতে এ ঘটনা ঘটে। ইউক্রেন রাশিয়ার অভ্যন্তরে হামলার দায় স্বীকার করেনি। এবং প্রায়ই হামলার পর এর পেছনে থাকার অভিযোগ অস্বীকার করে। তবে এবার ইউক্রেনীয় বিমানবাহিনীর একজন মুখপাত্র দেশটির টিভিতে বলেন, যা ঘটেছে তা রুশ আগ্রাসনের পরিণাম এবং কেউ যদি মনে করে থাকে যে, রাশিয়ার অনেক ভেতরে থাকা লোকজনের ওপর এ যুদ্ধের প্রভাব পড়বে না, তাহলে তা হবে গুরুতর ভুল।

রুশ-ইউক্রেন সীমান্ত থেকে ৩১০ মাইল দূরে এই বিমান ঘাঁটিটিতে রাশিয়ার দূর পাল্লার কৌশলগত বোমারু বিমানগুলো রাখা হয়।

এগুলো দিয়ে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র  চালানো হয়। তিন সপ্তাহ আগে এই একই বিমান ঘাঁটিতে একটি ইউক্রেনীয় হামলা হয়েছিল। তখন এর  নিরাপত্তা জোরদার করার কথাও বলা হয়েছিল। সামাজিক মাধ্যমে কিছু ব্যবহারকারীর পোস্ট করা ভিডিওতে এঙ্গেলস বিমানঘাঁটি থেকে বিস্ফোরণের শব্দ এবং সাইরেন বাজতে শোনা যায়।
সারাটভের গভর্নর রোমান বুসার্গিন নিহত সৈন্যদের পরিবারের প্রতি শোক জানিয়ে বলেছেন, এ আক্রমণের কারণে এঙ্গেলস শহরের বাসিন্দাদের কোনো বিপদ ঘটেনি। ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর ক্রেমলিন এর আগেও ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার ভূখণ্ডে আক্রমণ চালানোর অভিযোগ করেছে। তবে আগেকার আক্রমণগুলোর তুলনায় সারাটভ বিমানঘাঁটির ওপর এ হামলাটি ঘটেছে  রাশিয়ার অনেক ভেতরে।

 

সজিব/এএল

আর্কাইভ