• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

পুচকে ছেলে পিঠে কুমির নিয়ে হেঁটে যাচ্ছে ! (ভিডিও)

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ০২:১৭ এএম

পুচকে ছেলে পিঠে কুমির নিয়ে হেঁটে যাচ্ছে ! (ভিডিও)

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

সামাজিক মাধ্যম গুলোর সৌজন্যে প্রায়ই কোনও না কোনও ভিডিও ভাইরাল হতে থাকে। ফেসুবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রাম ঘাঁটাঘাঁটি করলেই চোখে পড়ে এমনই নানান মজার সব ভিডিও। তবে ভাইরাল ভিডিও বললেই, সবার মাথায় হাসি-মজার নানান বিষয়ই প্রথমে মাথায় আসে। তবে সামাজিক মাধ্যমে মাঝেমধ্যে এমনও নানান ভিডিও ভাইরাল হয় যা দেখে রীতিমতো আত্মারাম খাঁচা হয়ে যায় নেটিজেনদের।

সম্প্রতি যেমন নেটপাড়ায় ছোট্ট এক ছেলে এবং একটি কুমিরের ভিডিও তুমুল ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ৭-৮ বছরের পুঁচকে এক ছেলে পিঠে করে কুমির নিয়ে অবলীলায় হেঁটে যাচ্ছে! সেই খুদেকে দেখে মনে হচ্ছে, পিঠে কুমির নয় বরং স্কুল ব্যাগ রয়েছে তাঁর। মানুষ-কুমিরের এই ভিডিও দেখেই একেবারে তাজ্জব বনে গিয়েছেন নেটাগরিকরা।

কুমির নামটি শুনলে এমনিতেই মানুষের মনে একটা আতঙ্ক তৈরি হয়। এই বুঝি হাত-পা খেয়ে নিল। কিংবা সোজা গলায় কামড় বসালো এসব কথাই সাধারণত মাথায় আসে। যতই হোক বাস্তবের কুমির তো আর লজেন্সের জন্য কাজলের পিছনে ছোটে না বলুন!

কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি দেখলে আপনার মনে হতেই পারে যে কুমির প্রাণীটিও খুব শান্তশিষ্ট গোছের। কুমির নাম শুনে ভয় পাওয়ার মতো কিচ্ছু হয়নি। ছোট্ট শিশুটি যেভাবে আস্ত একটি কুমিরকে পিঠে করে নিয়ে যাচ্ছে তা দেখে এমনটা মনে হওয়া কিন্তু একেবারেই অস্বাভাবিক নয়।

সম্প্রতি ইনস্টাগ্রামে আর্থ ডট রিল নামের একটি প্রোফাইল থেকে কুমির এবং পুঁচকে শিশুর এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে, পেল্লাই কুমিরকে পিঠে চাপিয়ে হেঁটে যাচ্ছে ৭-৮ বছরের এক শিশু। হাঁ করে সেই দৃশ্য দেখছে এলাকার লোকেরা।

ছেলেটি কুমিরটিকে যেভাবে পিঠে নিয়েছে তা দেখে মনে হচ্ছে যেন স্কুল ব্যাগ। ওদিকে আবার কুমিরটিও চুপচাপ পিঠে চেপে যাচ্ছে। মানুষ-কুমিরের এই অভিনব বন্ধুত্ব দেখে একেবারে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। আর হবে নাই বা কেন! মানুষ-কুমিরের এমন বন্ধুত্ব কি রোজ রোজ দেখা যায় বলুন!

 

আর্কাইভ