• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
বললেন রিজা

‘আমি মেসিকে পছন্দ করি না’

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৫:২৬ পিএম

‘আমি মেসিকে পছন্দ করি না’

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

মেসি এবং নেইমারের মধ্যে যে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক আছে এটা সকলেই জানেন। অথচ এই দুই তারকার ভক্তদের মধ্যে এটি দেখতে পাওয়া যায় না। বেশিরভাগ ক্ষেত্রেই মেসির ভক্তরা নেইমারকে পছন্দ করে না তেমনি নেইমার ভক্তদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ঘটনায়ও এরই প্রতিফলন দেখতে পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যের। গত বিশ্বকাপের সময় মিডিয়ার মাধ্যমে অনেকেই কেরালাবাসীর ফুটবল প্রীতির কথা জানতে পেরেছেন। লিওনেল মেসি, নেইমার, ক্রিশ্চিয়ানো রোনালদোর মত তারকাদের নিয়ে তাদের উন্মাদনায় অনেকেই হতবাক হয়ে গিয়েছিলেন। 

এই কেরালার চতুর্থ শ্রেণির এক ছাত্রীর নেইমার প্রীতির খবর ভাইরাল হয়েছে। তবে কেবল নেইমারের প্রতি ভালোবাসা থাকলে কোনো সমস্যা ছিল না, কিন্তু রিজা ফাতিমা নামের ছোট মেয়েটি মেসিকে তীব্রভাবে অপছন্দ করে। যার ফলশ্রুতিতে আর্জেন্টাইন এই তারকাকে নিয়ে পরীক্ষায় আসা একটি প্রশ্নের উত্তর দিতে অস্বীকৃতি জানিয়েছে সে।

সম্প্রতি রিজা ফাতিমার পরীক্ষার উত্তরপত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। কেরালার শাস্থা এএলপি স্কুলের চতুর্থ শ্রেণির পরীক্ষার প্রশ্নপত্রে পাঁচ নম্বরের একটি প্রশ্ন ছিল, যেখানে শিক্ষার্থীদের লিওনেল মেসির জীবন সম্পর্কে লিখতে বলা হয়েছিল।

ফাতিমা এই প্রশ্নের উত্তরে লিখেছিল, ‘আমি এর উত্তর দেব না। আমি নেইমারের ভক্ত এবং ব্রাজিলকে সমর্থন করি। আমি মেসিকে পছন্দ করি না।‍‍` ৯ বছর বয়সী ছোট এই মেয়েটির উত্তরপত্রটি টুইটারে শেয়ার করা হয়। এদিকে টুইটার ব্যবহারকারীরা মেয়েটির সাহসের প্রশংসা করেছেন। কেউ কেউ বলেছেন, মেসি ভক্তদের দিয়ে ভরা রাজ্যে ফাতিমা হল ভিন্ন মতের একমাত্র কণ্ঠস্বর।

আর্কাইভ