• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জেলে যাওয়ার প্রস্তুতি নিয়েই বাড়ি থেকে বেরিয়েছিলেন ইমরান খান

প্রকাশিত: মে ১০, ২০২৩, ০১:৩১ এএম

জেলে যাওয়ার প্রস্তুতি নিয়েই বাড়ি থেকে বেরিয়েছিলেন  ইমরান খান

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

গ্রেফতার ও জেলে যাওয়ার প্রস্তুতি নিয়েই বাড়ি থেকে বেরিয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গ্রেফতারের আগে এক ভিডিও বার্তায় সে কথাই বলেছিলেন তিনি।

আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার হয়েছেন মঙ্গলবার( ৯ মে) ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে তাকে গ্রেফতার করে পাক রেঞ্জার্স। এর আগে লাহোর থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার আগে টুইটারে এক ভিডিও পোস্ট করেন ইমরান খান। বার্তায় তিনি বলেন,  ‘আমি জেলে যাওয়ার জন্য প্রস্তুত।’

তিনি বলেন, আমাকে গ্রেফতারের জন্য পুলিশ, রেঞ্জার্স বা আর্মিকে নিয়ে আসার প্রয়োজন নেই। আমাকে ও আমার আইনজীবীকে গ্রেফতারি পরোয়ানা দেখালেই আমি আত্মসমর্পণ করবো। ভিডিও বার্তায় তার বিরুদ্ধে কোনও মামলা নেই বলেও দাবি করেন ইমরান খান। তবে তিনি গ্রেফতার হওয়ার জন্য ‘মানসিকভাবে প্রস্তত।’

আল-কাদির ট্রাস্ট মামলার শুনানিতে অংশ নেয়ার সময় ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে পিটিআই চেয়ারম্যানকে হেফাজতে নেয় পাক রেঞ্জার্স। ইমরানের বিরুদ্ধে নথিভুক্ত একাধিক এফআইআরে জামিন চাওয়ার জন্য আদালতে গিয়েছিলেন তিনি। 

পিটিআই’র সহসভাপতি ফাওয়াদ চৌধুরী টুইটারে বলেন, ইসলামাবাদ হাইকোর্ট রেঞ্জার্সের দখলে। সেখানে আইনজীবীরা নির্যাতনের শিকার হচ্ছেন। ইমরান খানের গাড়ি ঘেরাও করা হয়েছে।


পিটিআই নেতা আজহার মাশওয়ানি অভিযোগ করেন, ইমরানকে রেঞ্জার্সরা আদালতের ভেতর থেকে ‘অপহরণ’ করেছে। এর প্রতিবাদে দলটি তাৎক্ষণিকভাবে দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

পিটিআই নেতা মুসাররাত চিমা টুইটারে এক ভিডিওবার্তায় বলেছেন, ‘তারা (রেঞ্জার্স) এখন ইমরান খানকে নির্যাতন করছে। তারা খান সাহেবকে মারছে। ওরা খান সাহেবের সঙ্গে কিছু করেছে।’

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ভিডিওতে দেখা যায়, বিপুল সংখ্যক রেঞ্জার্স সদস্য ইমরান খানকে ধাক্কাতে ধাক্কাতে দ্রুত গাড়িতে তুলছে। আরেকটি ভিডিওতে তার আইনজীবীকে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে।

 

জেকেএস/

আর্কাইভ