• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মেট্রোয় বসে হস্তমৈথুন, ফটো রিলিজ করে সন্ধান চাইল পুলিশ

প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০১:২২ এএম

মেট্রোয় বসে হস্তমৈথুন, ফটো রিলিজ করে সন্ধান চাইল পুলিশ

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

বিকিনি পরিহিত তরুণী, ওরাল সেক্স কিংবা কামরায় চুম্বন-গত বেশ কিছুদিন ধরেই বিতর্কের শিখরে রয়েছে দিল্লি মেট্রো। তাতেই এবার নবতম সংযোজন, চলন্ত মেট্রোর কামরায় হস্তমৈথুন। দিন দুয়েক আগেই এই ধরনের ঘটনা আটকাতে মেট্রোর কামরায় উর্দিধারী এবং সাধারণ পোশাকের নিরাপত্তাকর্মী মোতায়েন করার কথা ঘোষণা করেছিল মেট্রো কর্তৃপক্ষ। সেই মেট্রোর তরফেই এবার হস্তমৈথুনে মগ্ন যুবকের ছবি প্রকাশ করে যাত্রীদের কাছ থেকে ওই যুবকের পরিচয় জানার ব্যাপারে সাহায্য চাওয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছিল এপ্রিল মাসে। সম্প্রতি দিল্লি মেট্রোর তরফে ওই যুবকের একটি ছবি পোস্ট করা হয়েছে টুইটারে। জানানো হয়েছে, কামরার ভিতরে অশালীন কাজে লিপ্ত হওয়ার জন্য অভিযুক্তের বিরুদ্ধে ইতিমধ্যেই এফআইআর দায়ের করা হয়েছে। এবং সেই এফআইআর অনুযায়ী ওই যুবক এখন ‘ওয়ান্টেড।’ কেউ তাকে চিনলে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর মেট্রোর স্টেশন হাউস অফিসারের কাছে ৮৭৫০৮৭১৩২৬  নম্বরে ফোন করে জানানোর আর্জি জানানো হয়েছে। এছাড়া ১৫১১ (কন্ট্রোল রুম) এবং ১১২ (পুলিশ হেল্পলাইন) নম্বরেও যোগাযোগ করা যেতে পারে। যিনি জানাবেন, তাঁর পরিচয় গোপন রাখা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

মাস খানেক আগের সেই ঘটনার ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। তাতে দেখা যাচ্ছিল, ওই যুবক ট্রেনের কামরায় বসে হস্তমৈথুনে মগ্ন। তাঁকে ওই অবস্থায় দেখে পাশ থেকে উঠে যান লোকজন। যাত্রীদের মধ্যেই একজন ঘটনার ভিডিও রেকর্ড করেছিলেন।

এই ঘটনায় দিল্লি পুলিশকে নোটিস দিয়ে ব্যবস্থা নিতে বলেছিলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপারসন স্বাতী মালিয়াল। তারপরেই এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়।

এর আগে রিদম চানানা নামে এক তরুণীকে মেট্রোয় বিকিনি টপ এবং মাইক্রো মিনি স্কার্ট পরে সওয়ার হয়েছিলেন। সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছিল ইন্টারনেটে। তরুণীকে ‘দিল্লির উরফি জাভেদ’ বলে দাগিয়ে গিয়েছিলেন নেটিজেনরা। সেই ঘটনার পর মেট্রো কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে সহযাত্রীদের পক্ষে অস্বস্তিকর পোশাক না পরার জন্য আর্জি জানিয়েছিলেন মেট্রোর যাত্রীদের। তার কিছুদিন পরেই দুই পুরুষ যাত্রীকে চলন্ত মেট্রোর কামরায় মুখমেহনে লিপ্ত হতে দেখা গিয়েছিল। সম্প্রতি সপ্তাহখানেক আগে দুই তরুণ-তরুণীর মেট্রোর মধ্যে চুম্বনে মগ্ন হয়ে থাকার ভিডিও ভাইরাল হয়েছিল নেটমাধ্যমে।

একের পর এক এমন ঘটনায় সমালোচনার ঝড় উঠেছিল। মেট্রোর ভিতর যাত্রীসুরক্ষা নিয়েও প্রশ্ন উঠছিল। তারপরেই সমস্ত রুটের মেট্রোয় কামরার ভিতর উর্দিধারী পুলিশ এবং সাধারণ পোশাকের নিরাপত্তাকর্মী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি মেট্রোরেল কর্তৃপক্ষ। এই ধরনের ঘটনা রুখতে ইতিমধ্যেই স্টেশনগুলোতে এবং মেট্রোর ভিতর পুলিশ মোতায়েন করার কথা জানিয়ে দিল্লি পুলিশকে লিখিতভাবে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

 

জেকেএস/

আর্কাইভ