• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও হামলা চালিয়েছে রাশিয়া

প্রকাশিত: মে ২৯, ২০২৩, ০৮:২৭ পিএম

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও হামলা চালিয়েছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও হামলা চালিয়েছে রাশিয়া। সোমবার (২৯ মে) গভীর রাতে এ ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়। খবর আল জাজিরার।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি মাসে এ নিয়ে মস্কো ১৫ বার হামলা চালিয়েছে কিয়েভে। আর এটি গভীর রাতে দ্বিতীয় হামলা।

সোমবার (২৯ মে) সকালে কিয়েভের মেয়র  ভিটালি ক্লিটেসকো  টেলিগ্রাম বার্তায় বলেন, শহরের কাছাকাছি এলাকায় একটি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। প্রতিরোধে আকাশ প্রতিরক্ষা বাহিনী কাজ করছে।

তিনি আরও বলেন, কিয়েভে বেশ কয়েকবার বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এছাড়াও কিয়েভের প্রতিবেশি শহর পডিলেও এ শব্দ শোনা গেছে। সেখানে ড্রোনের টুকরা পড়ে একটি বাড়ির ছাদ নষ্ট হয়ে গেছে।

কিয়েভের মেয়র ও শহরটির সামরিক প্রশাসন জানিয়েছে, রাতভর চালানো এ হামলায় কেউ নিহত হয়নি।
 
এর আগে, রোববারও কিয়েভে রাতভর ব্যাপক ড্রোন হামলা চালিয়েছে মস্কো। এতে একজন নিহত হয়েছেন।


কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, একটি পেট্রোল স্টেশনের কাছে রুশ বাহিনীর নিক্ষিপ্ত ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে আছে। এতে একজন নিহতে এবং একজন আহত হয়েছেন।

তিনি বলেন, আকাশ প্রতিরক্ষা বাহিনী ২০টিরও বেশি ড্রোন ভূপাতিত করেছে। কিন্তু একটি ড্রোন খুব কাছাকাছি পড়ে, যার ফলে একজন নিহত হয়। রোববার (২৮ মে) সকালে ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় ভলিন থেকে দক্ষিণ-পূর্বাঞ্চল দিনেপ্রোর মোট ১২টি অঞ্চলে বিমান হামলার সতর্কতা জারি করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়ে ভিটালি ক্লিটসকো কিয়েভের বাসিন্দাদের নিজ নিজ বাসভবনে থাকার আহ্বান জানান। তিনি সবাইকে সতর্ক করে বলেন, ‘এই রাতটি আমাদের জন্য খুব কঠিন হবে।’
 
তিনি বলেন, কিয়েভের দুটি শহরের দুটি বহুতল ভবনে আগুন লেগে গেছে। ঘটনাস্থলে জরুরি কর্মীদের মোতায়েন করা হয়েছে।


এডিএস/

আর্কাইভ