• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জন্মদিনে পোষা কুকুরকে ২২ লাখ টাকার বাড়ি উপহার

প্রকাশিত: জুন ৫, ২০২৩, ০৮:৩৫ পিএম

জন্মদিনে পোষা কুকুরকে ২২ লাখ টাকার বাড়ি উপহার

আন্তর্জাতিক ডেস্ক

জন্মদিন নিয়ে মানুষের আকাঙ্ক্ষার শেষ নেই। এই দিনটায় প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে চান সবাই। প্রিয়জনকে চমকে দিতে জন্মদিনের নানা আয়োজন করে থাকেন অনেকেই। তবে এসব আয়োজন সবই হয় মানুষের জন্য।

তবে এই আয়োজন যে মানুষের পাশাপাশি পোষা কুকুর-বিড়ালেরও হতে পারে, তাই এবার প্রমাণ করে দিয়েছেন মার্কিন  কুকুরপ্রেমী ব্রেন্ট রিভেরার।

কুকুরের জন্মদিন উপলক্ষে তিনি ২০ হাজার ডলারের বাড়ি বানিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ লাখ টাকা। একটি বাড়িতে যা থাকে, তার সবই আছে কুকুরের জন্য তৈরি ওই বাড়িতে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

ব্রেন্টের কুকুরের নাম চার্লি। চার্লির জন্য নির্মিত বাড়ির ওই ভিডিওতে দেখা যায়, এতে আলাদা শোবার ঘর রয়েছে তার জন্য। রয়েছে লিভিং রুম। রয়েছে বাড়ির পেছনে ফাঁকা জায়গা। লিভিং রুমে টেলিভিশনও রাখা হয়েছে। পাশে রয়েছে সোফা। সামনে টেবিলে রাখা হয়েছে খাবার। ওই টেলিভিশনে দেখা যাবে চার্লির প্রিয় ভিডিওগুলো।

 


বাড়ির ভেতরটা অনেকটা ডুপ্লেক্স আদলে করা। এই লিভিং রুম থেকে সিঁড়ি দিয়ে উঠে যেতে হয় শোবার ঘরে। বিছানার এক পাশে রাখা হয়েছে তার কাপড়চোপড়, অন্য পাশে টেবিলে রাখা হয়েছে অ্যালার্ম ঘড়ি। বাড়ির সামনে রাখা হয়েছে গাছ।

চার্লির জন্মদিনকে এবার বিশেষভাবে উদ্‌যাপনের জন্য এ বাড়িটি তৈরি করেছেন ব্রেন্ট। ভিডিওতে দেখা যায়, চার্লিকে যেন আর একা থাকতে না হয়, সে জন্য একটি সঙ্গী কুকুর আনা হয়েছে। এ ছাড়া ব্রেন্ট যখন কাজে ব্যস্ত থাকবেন সেই সময় চার্লি যাতে একাকিত্ব অনুভব না করে, সে জন্য একজন পেশাদার পোষা প্রাণী রক্ষণাবেক্ষণকারীকেও নিয়োগ দিয়েছেন তিনি।

ব্রেন্টের ১০ মিনিটের এই ভিডিও এরই মধ্যে ৭৩ লাখ মানুষ দেখেছেন ইউটিউবে। ভিডিও দেখে মন্তব্য করেছেন কয়েক হাজার মানুষ। অনেকে চার্লির জন্য শুভকামনা জানিয়ছেন। আবার অনেকেই ব্রেন্টের এই উদ্যোগের প্রশংসা করেছেন।


এডিএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ