• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পোশাক খুলিয়ে যৌন হয়রানির অভিযোগ মিস ইন্দোনেশিয়ার প্রতিযোগীদের

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৭:২৩ পিএম

পোশাক খুলিয়ে যৌন হয়রানির অভিযোগ মিস ইন্দোনেশিয়ার প্রতিযোগীদের

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বের অন্যান্য দেশের মতো ইন্দোনেশিয়ায়ও জমকালো আয়োজনে গত ৩ আগস্ট শেষ হয়েছে সেরা সুন্দরী নির্বাচনের প্রতিযোগিতা মিস ইন্দোনেশিয়া। তবে এই আয়োজনের রেশ কাটতে না কাটতেই বোমা ফাটিয়েছেন কয়েকজন প্রতিযোগী। তারা অভিযোগ করেছেন, রীতিমতো বিবস্ত্র করে তাদের যৌন হয়রানি করা হয়েছে।

হয়রানির অভিযোগ করে ইতোমধ্যে কয়েকজন প্রতিযোগী পুলিশের কাছে অভিযোগ করেছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি বুধবার (৯ আগস্ট) জানিয়েছে, এক অভিযোগকারীর আইনজীবী জানিয়েছেন, ৩ আগস্টের চূড়ান্ত প্রতিযোগিতার দুদিন আগে প্রতিযোগীদের পোশাক খুলতে বলা হয়। তাদের শরীরে কোনো দাগ, ট্যাটু আছে কিনা এই অজুহাতে এমন হয়রানি করা হয়।

এক প্রতিযোগী টিভি সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি মনে করি আমার অধিকার খর্ব করা হয়েছে। এটি মানসিকভাবে আমাকে আঘাত দিয়েছে। আমার ঘুমাতেও সমস্যা হয়েছে।’ ওই সাক্ষাৎকারে আরও কয়েকজন প্রতিযোগী ছিলেন। ওই সময় তাদের চেহারা অস্পষ্ট করে দেওয়া হয়েছিল।

অপর এক প্রতিযোগী জানিয়েছেন, তাদের শরীর পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে একটি রুমের ভেতর। কিন্তু ওই সময় সেখানে পুরুষ উপস্থিত ছিলেন। এছাড়া রুমের দরজাও ঠিকমতো লাগানো হয়নি। ফলে অনেকে বাইরে থেকেও তাদের দেখেছেন।

এদিকে এমন অভিযোগের পর পুলিশ জানিয়েছে তারা বিষয়টি তদন্ত করবে। অপরদিকে আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, তারাও বিষয়টি খতিয়ে দেখবে।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইন্দোনেশিয়ায় সুন্দরী প্রতিযোগিতা আয়োজনের অনুমতি আছে। তবে এক্ষেত্রে আয়োজকরা সবসময় সতর্ক থাকার চেষ্টা করেন যেন তাদের কর্মকাণ্ড সাধারণ মানুষের অনুভূতিতে আঘাত না হানে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ