• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

কুলি রূপে রাহুল গান্ধী

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৩:১৯ এএম

কুলি রূপে রাহুল গান্ধী

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

নতুন রূপে দেখা দিলেন ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা ও সাংসদ রাহুল গান্ধী। রেলস্টেশনের কুলিদের অনুকরণে পোশাক পরেছেন তিনি। শুধু তাই নয়, কুলিদের সম্মানে মাথায় মালও বয়েছেন এই নেতা। স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে এ খবর উঠে এসেছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে সবাইকে চমকে দিয়ে দিল্লির আনন্দবিহার রেলস্টেশনে পৌঁছান কংগ্রেসের নেতা ও সাংসদ রাহুল গান্ধী।

এ সময় তার পরনে ছিল স্টশনের কুলিদের মতো লাল রঙের ইউনিফর্ম। শুধু তাই নয়, হাতে ছিল ব্যাজও। সকাল সকাল দিল্লির জনবহুল এলাকায় রাহুলকে এভাবে দেখতে ভিড় করেন অনেকেই।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, দিল্লির আনন্দবিহার রেলস্টেশনের স্থানীয় কুলি ও কর্মীদের সঙ্গে কথা বলতে যান রাহুল। সম্প্রতি এক ভাইরাল ভিডিওতে ওই স্টেশনের কুলিরা রাহুলকে দেখতে চান বলে জানান।

এরপরই সেখানে ছুটে যান রাহুল। তাদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন। এরপর কুলিদের সঙ্গে সঙ্গে মালও বহন করেন তিনি। 

সামাজিক যোগাযোগমাধ্যমে তার মাল বওয়ার একটি ভিডিও ভাইরাল হয়ে গেছে। কংগ্রেসের অনেক নেতাকর্মীই ভিডিওটি শেয়ার করেছেন। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, আনন্দবিহার রেলস্টেশনে লাগেজ মাথায় নিয়ে হাঁটছেন রাহুল। তাকে ঘিরে রায়েছেন অসংখ্য কুলি।

ভিডিওটির শুরুতে দেখা যাচ্ছে, কুলিদের মধ্যে কেউ একজন রাহুলের মাথায় একটি স্যুটকেস তুলে দিচ্ছেন। এ সময় তিনি হাসছিলেন। মাথায় লাগেজটি নেয়ার পর কুলিরা ‘রাহুল গান্ধী জিন্দাবাদ’ বলে স্লোগান দেন।

ভারতে ২০২৪ সালে সাধারণ নির্বাচন। নির্বাচনের আগে দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছেন রাহুল। তারই অংশ হিসেবে রেলস্টেশনের কুলিদের সঙ্গে কুলি রূপে দেখা গেল তাকে।

এর আগে ব্যাঙ্গালুরুতে ডেলিভারির কাজ করা একটি দলের সঙ্গে যোগ দেন রাহুল গান্ধী। ওই সময় সেই ডেলিভারি ম্যানদের স্কুটারেও চড়েছিলেন তিনি। এছাড়া দিল্লির আজাদপুর মান্দিতে গিয়ে সাধারণ হকার ও শ্রমিকদের সঙ্গে সময় কাটিয়েছিলেন তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ