• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্যাংককে শপিংমলে বন্দুক হামলা, নিহত ৩

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৩:০৮ এএম

ব্যাংককে শপিংমলে বন্দুক হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি শপিংমলে আকস্মিক বন্দুক হামলায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন। ঘটনায় সন্দেহভাজন ১৪ বছর বয়সি এক কিশোরকে হ্যান্ডগানসহ আটক করা হয়েছে।

বিলাসবহুল শপিং সেন্টারটির নাম সিয়াম প্যারাগন। স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটে ঘটনাটি ঘটে।

মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ তাদের ফেসবুক পেজে জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে। হামলাকারীর পরনে ছিল কালো শার্ট, খাকি ট্রাউজার, গ্লাভস, টুপি ও পায়ে কালো রঙের বুট জুতা।  

ব্যাংকক পোস্টের খবরে বলা হয়, পুলিশের বিশেষ ইউনিট হামলাকারীকে বিকাল ৫টা ১০ মিনিটে কোণঠাসা করে ফেলে। এরপর হামলাকারী আত্মসমর্পণ করে তার অস্ত্র নিচে রেখে দেয়।

ভয়াবহ অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে চীনা পর্যটক লিউ শিয়িং বলেন, তিনি লোকজনকে দৌড়াতে দেখছিলেন। তিনি গুলির শব্দও শুনেছেন এবং তখন একটি অ্যালার্মও বেজেছিল এবং শপিং সেন্টারের আলো নিভে গিয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা অনলাইনে বলেন, গুলির শব্দ শুনে তারা দোকানের ভেতর ও বাথরুমে লুকিয়েছিলেন। হামলার সময়কার কিছু ভিডিওচিত্র সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, গুলি ছোড়া শুরু হলে উপস্থিত লোকজন আতঙ্কিত হয়ে দিগ্বিদিক ছোটাছুটি করছেন। এর মধ্যে একটি ভিডিওচিত্রে চারবার বিকট শব্দ শোনা যায়।

ধারণা করা হচ্ছে, এসব গুলির শব্দ। হামলার সময় বিভিন্ন দোকান ও শৌচাগারে অনেকে আশ্রয় নেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। হামলার পর ওই বিপণিবিতান ও পাশের সিয়াম মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন এ ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। এক্সে একটি পোস্টে তিনি লিখেছেন, ‘ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। লোকজন যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারে, তাই আমি এখনো নিরাপত্তার বিষয়টি নিয়ে কথা বলছি।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ