• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

‘ইসরাইলকে সমর্থন না করলে আপনি হামাসের সমর্থক’

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ১০:৫৬ পিএম

‘ইসরাইলকে সমর্থন না করলে আপনি হামাসের সমর্থক’

আন্তর্জাতিক ডেস্ক

গত ৭ অক্টোবর হামাস যে নৃশংসতা চালিয়েছে, তারপর যেসব দেশ ইসরাইলকে সমর্থন দিতে ব্যর্থ হয়েছে তারা হামাসের সমর্থক— এমনটাই ঘোষণা দিয়েছে ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর আরটির।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে ইসরাইলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লাইওর হায়াত উল্লেখ করেন, হামাসকে নিশ্চিহ্ন করে দেওয়া ইসরাইলের অস্তিত্বের প্রশ্ন। তিনি দাবি করেন, হামাসের নেতৃত্ব ৭ অক্টোবরের মতো ঘটনা বারবার ঘটানোর পরিকল্পনা করেছে।

হায়াত জানান, ৭ অক্টোবরের ঘটনার পর ইসরাইল নজিরবিহীন আন্তর্জাতিক সমর্থন পেয়েছে। কারণ, সেই আক্রমণের পর যা ঘটেছে তা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয় এবং আমরা আসলে কোন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি তা আমাদের কারও পক্ষেই পুরোপুরি উপলব্ধি করা সম্ভব নয়।

হায়াত আরও বলেন, তারপরও আমি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি একটি স্পষ্ট বার্তা পাঠাতে চাই—আপনারা যদি হামাসের নিন্দা না করেন, যদি ইসরাইলের আত্মরক্ষার অধিকারকে স্বীকার না করেন, তার অর্থ হলো আপনারা হামাসকে সমর্থন দিচ্ছেন।

এদিকে, গাজায় ইসরাইলের নির্বিচার হামলা ও অভিযানে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৪৮৮।  নিহতদের মধ্যে ৩ হাজার ৯০০ জনই শিশু এবং ২ হাজার ৫০৯ জন নারী।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ