• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মসজিদের বাইরেই ইমামকে গুলি করে হত্যা

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ১১:৫৯ এএম

মসজিদের বাইরেই ইমামকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে একটি মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে।  স্থানীয় সময় বুধবার এ ঘটনা ঘটে।  খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়, নিউজার্সির পুলিশ ওই হামলা সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। এমনকি কী কারণে ওই ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে তা এখনো নিশ্চিত নয়। নিহত ওই ইমামের নাম হাসান শরীফ বলে নিশ্চিত করা হয়েছে।

হাসান শরীফ ২০০৬ সাল থেকে নিউয়ার্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছেন ইউনাইটেড স্টেটস ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের মুখপাত্র লিসা ফার্বস্টেইন।

ওই মুখপাত্র বলেন, আমরা তার মৃত্যুর খবর জানতে পেরে গভীরভাবে শোকাহত এবং তার পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। নিউওয়ার্ক পাবলিক সেফটি ডিরেক্টর ফ্রিটজ ফ্রেজ এর আগে নিশ্চিত করেন যে, পুলিশের কাছে একটি ফোন কল আসে এবং তারা জানতে পারেন যে এক ব্যক্তিকে গুলি করা হয়েছে।

পরবর্তীতে কর্মকর্তারা নিশ্চিত করেন যে, হামলার শিকার ব্যক্তি একজন ইমাম এই তাকে মসজিদের বাইরে গুলি চালানো হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। ইসরাইল-হামাসের মধ্যকার সংঘাত শুরুর পর থেকে যুক্তরাষ্ট্রে একই সঙ্গে ইসলামবিদ্বেষ এবং ইহুদিবিরোধী হামলা বেড়ে গেছে।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে পৌঁছে তারা মসজিদ থেকে ১০ ফুট দূরে পার্কিং লটে গুলিবিদ্ধ অবস্থায় ওই ইমামকে পড়ে থাকতে দেখেন। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তিনি মারা যান। তার পেটে ও বাম হাতে গুলি লেগেছে।

 

আর্কাইভ