• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রোদে পুড়ে ত্বক কালচে হয়ে গেছে? দিনে এই ছোট্ট কাজ মুছে দেবে মুখের কালো দাগ

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ১০:৫৭ পিএম

রোদে পুড়ে ত্বক কালচে হয়ে গেছে? দিনে এই ছোট্ট কাজ মুছে দেবে মুখের কালো দাগ

লাইফস্টাইল ডেস্ক

সময়ের সাথে সাথে মানুষ শরীরের প্রতি আরো যত্নশীল হচ্ছেন, সচেতন হচ্ছেন। ত্বকের যত্ন নেওয়ার জন্য নানান রকম উপায় অবলম্বন করছেন সকলে। ত্বকের সমস্যাগুলির মধ্যে অন্যতম হলো ত্বক রোদে পুড়ে যাওয়া। কাজের জন্য বাইরে ঘোরাঘুরি করতে হয় বেশিরভাগ মানুষদের। যার ফলে রোদে পুড়ে ত্বক কালচে হয়ে যায়।

তবে আজ আমরা এমন কয়েকটি উপাদানের কথা বলতে চলেছি, যেগুলো ব্যবহার করে এই কালো দাগ তুলে ফেলতে পারবেন। আর সবথেকে ভালো বিষয় হলো এই উপাদানগুলি সকলের বাড়িতেই পাওয়া যায়।

১.পাতিলেবুর রস: কালো দাগ দূর করতে ভীষণই উপযোগী পাতিলেবুর রস। এতে থাকা ভিটামিন সি ত্বকের কালো হয়ে যাওয়া দূর করে দেয়। আর আপনি যদি এর সাথে ভিটামিন-ই অয়েল মিশিয়ে নেন তাহলে আরো ভালো কাজ করবে। এই মিশ্রণটি রাতে ব্যবহার করে ঘুমিয়ে পড়ুন। সকালে উঠে দেখবেন তখন অনেক সুন্দর হয়ে গিয়েছে।

২.টমেটোর রস: অতিরিক্ত কালো দাগ তুলতে গেলে টমেটোর রস ব্যবহার করতে পারেন। যেহেতু এটি ন্যাচারাল ব্লিচিং হিসেবে কাজ করে তাই টমেটোর রস নিয়মিত ব্যবহার করলে ত্বকের কালো ছোপ সহজেই উঠে যায়।

৩.গ্রিন টি: ত্বকের কালো দাগ দূর করতে আরও একটি ভালো উপাদান হলো গ্রিন টি। গ্রিন টি যেমন স্বাস্থ্যের পক্ষে ভালো তেমনি ত্বকের জন্যেও ভীষণই উপকারী।

আর্কাইভ