• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এই ৫ প্রমিজ ভালোবাসার বন্ধন দৃঢ় করে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ১০:৩৯ পিএম

এই ৫ প্রমিজ ভালোবাসার বন্ধন দৃঢ় করে

ছবিঃ সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

একজন ভালো সঙ্গী পাওয়া মানে জীবনে চলার অনেকটাই সহজ হয়ে যাওয়া। জীবনের অনেক কঠিন পরিস্থিতিও খুব সহজেই পার করে দেওয়া যায়, যদি একজন যত্নশীল সঙ্গী পাশে থাকে। তবে সম্পর্কে একে অপরের প্রতি বিশ্বাস, শ্রদ্ধা এবং ভালোবাসা থাকা জরুরি। সেইসঙ্গে একটি সম্পর্ককে সারাজীবনের জন্য দৃঢ় এবং সুন্দর রাখতে হলে একে অপরকে কিছু প্রমিজ বা প্রতিশ্রুতি দিতে হয়। চলুন জেনে নেওয়া যাক, যে ৫ প্রমিজ সঙ্গীর সঙ্গে বন্ধন দৃঢ় করবে-

সম্মান দেওয়ার প্রতিশ্রুতি

একে অপরের প্রতি সম্মান যেকোনো সুন্দর সম্পর্কের মূল ভিত্তি। যদি কখনো সঙ্গীর সঙ্গে কোনো বিষয়ে মতের অমিলও হয়, তবুও একে ওপরের প্রতি সম্মান এবং শ্রদ্ধা বজায় রেখে কথা বলতে হবে। এই প্রতিশ্রুতি মেনে চলতে পারলে সম্পর্কে তিক্ততা আসার সম্ভাবনা খুবই কম।

অতীতকে বর্তমানে টেনে না আনার প্রতিশ্রুতি

একে অপরের সঙ্গে জীবন কাটালে বিভিন্ন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়। অনেক ভুল ত্রুটি হয়ে থাকে। যদি কেউ কোনো ভুল করে থাকে এবং নিজের ভুল বুঝতে পারে তবে এটি বার বার টেনে না আনাই ভালো। এতে সম্পর্কে তিক্ততা বাড়ে। তাই একে অপরের সঙ্গে অতীতকে বার বার টেনে না আনার প্রতিশ্রুতি করা ভালো।

ক্ষমা করার প্রতিশ্রুতি

জীবনে ক্ষমা করতে পারা জরুরি। যেহেতু জীবনে চলতে গেলে আমরা অনেক ভুল করে থাকি। তাই একে অপরের প্রতি ক্ষমা করার মানসকিতা থাকতে হবে। যদি এই মানসিকতা না থেকে থাকে, তবে এই প্রমিজ ডে-তে আপনার সঙ্গীকে এই প্রতিশ্রুতি দিতে পারেন।

সাপোর্ট করার প্রতিশ্রুতি

জীবনে ভালো এবং খারাপ উভয় সময়ের মধ্য দিয়ে আমাদের যেতে হয়। তাই মানসিকভাবে ঠিক থাকতে হলে আমাদের কারো না কারো সাপোর্টের প্রয়োজন হয়। আর এই সাপোর্ট যদি নিজের সঙ্গীর কাছ থেকেই পাওয়া যায়, তবে কঠিন সময় পার করা কিছুটা হলেও সহজ হয়ে যায়। তাই এই প্রমিজ ডে-তে আপনার সঙ্গীকে সাপোর্ট করার প্রতিশ্রুতি দিতে পারেন।

যে ৫ প্রমিজ ভালোবাসার বন্ধন দৃঢ় করে

সময় দেওয়ার প্রতিশ্রুতি

বর্তমান সময়ে প্রায় সবাই নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকি। ভুলেই যাই যে অন্য কারো জন্যও আমাদের কিছু সময় বের করতে হয়। কিন্তু এটি খুবই জরুরি। সম্পর্ক সুন্দর রাখতে হলে একে অপরকে সময় দিতে হবে। তাই প্রমিজ ডে-তে একে অপরকে সময় দেওয়ার প্রতিশ্রুতি করতে পারেন।

 

সাজেদ/

আর্কাইভ