• ঢাকা বুধবার
    ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

পাওনা আদায়ে ই-অরেঞ্জ গ্রাহকদের আলটিমেটাম

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৪:৩১ পিএম

পাওনা আদায়ে ই-অরেঞ্জ গ্রাহকদের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গ্রাহকের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে পণ্য কিংবা অর্থ ফেরত দিতেটালবাহানাকরছে -কমার্স প্রতিষ্ঠান -অরেঞ্জ। দীর্ঘ সময় পরও পণ্য কিংবা অগ্রিম অর্থ ফেরত না পাওয়ায় প্রতিষ্ঠানটিকে আলটিমেটাম দিয়েছে সংক্ষুব্ধ গ্রাহকরা।

২০ সেপ্টেম্বরের মধ্যে পণ্য কিংবা অগ্রিম অর্থ ফেরত না দিলে আমরণ অনশনে যাবেন গ্রাহকরা। শুক্রবার (২৭ আগস্ট) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন বিক্ষোভে গ্রাহকরা এই আলটিমেটাম দিয়েছে। এদিন সকাল ১০টার দিকে রাজধানীর গুলশানে -অরেঞ্জ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ শুরু করেছিলেন গ্রাহকরা। সেখান থেকে তারা দুপুরে যান প্রেসক্লাবে।

প্রায় ৩০০ গ্রাহক ছিলেন প্রেসক্লাবের সামনের সড়কে। তাদের কয়েকজনের ভাষ্য, ক্রিকেটার মাশরাফির বিজ্ঞাপন দেখে পণ্য কেনার কথা ভাবেন তারা। তবে এমনপ্রতারণারশিকার হওয়ার কথা তারা ভাবেননি।

সাগর নামের এক গ্রাহক বলেন, ‘বাংলাদেশ ব্যাংক বাণিজ্য মন্ত্রণালয় এত দিন কী করেছে? তাদের এসব কোম্পানির তদারকি করা উচিত ছিল। তিনি বলেন, ‘আমাদের ১০ হাজার টাকা ব্যাংকে রাখতে হলে জাতীয় পরিচয়পত্র দিতে হয়। আর সেখানে কোটি কোটি টাকা লোপাট হলেও কোনো খোঁজ নেয়া হয় না।

মানববন্ধন বিক্ষোভে গ্রাহকরা -কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইক্যাব) বিরুদ্ধে স্লোগান দেন। তাদের একজন বলেন, ‘-ক্যাব কিছু হলেই বলে নট আউট। তারা নট আউট কেন বলবে? তাদের তো আগে উচিত ছিল এসব কোম্পানির বিরুদ্ধে খোঁজ নেয়া। আমরা তো জানি না যে কে কাগজ নিয়েছে আর কে নেয়নি।

বাংলাদেশ টিমের অধিনায়ক যখন বিজ্ঞাপন দিয়ে বলেন, আস্থা রাখুন -অরেঞ্জে, তখন আমাদের কীভাবে বিশ্বাস হবে এটি ভুয়া?’

গ্রাহক ফয়সাল বলেন, ‘আমরা সকাল ১০টায় গুলশানে তাদের কার্যালয়ে গিয়েছিলাম। ওখানে পুলিশ আমাদের বাধা দিলে আমরা প্রেসক্লাবে চলে আসি। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করব। আমাদের একটাই দাবি, আমাদের টাকা ফিরিয়ে দিতে হবে।

আগামী মাসের ২০ তারিখের মধ্যে যদি টাকার ব্যাপারে সুরাহা না করা হয়, তবে আমরা আমরণ অনশনে যাব।

জেডআই/নির্জন

আর্কাইভ