• ঢাকা শনিবার
    ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

রিজভী মন্তব্য বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে

প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৭:৫৮ পিএম

রিজভী মন্তব্য বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মন্তব্য করেছেন বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে। তিনি বলেন, বাংলাদেশ এখন উন্মুক্ত নয়। বরং উন্মুক্ত কারাগারে পরিণত হয়েছে। যারা গণতন্ত্রের জন্য লড়াই করছেন, দেশে গণতন্ত্র ফেরাতে চান, বাকস্বাধীনতা ফেরাতে চান, তাদের জায়গা হচ্ছে কারাগারে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন। বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।  

রিজভী বলেন, যারা চুরি করেন, সন্ত্রাস করেন এবং মানুষ খুন করেন, তারা সবাই সরকারের লোক। মন্ত্রী, এমপি বা দলের নেতাদের আত্মীয়-স্বজন। দেশে সামাজিক অনাচার যারা করছেন, তারা ক্ষমতাসীন দলেরই লোক। বাংলাদেশ ব্যাংক থেকে যারা কোটি কোটি ডলার চুরি করছেন তাদের পুলিশ ধরতে পারছে না। বাংলাদেশ ব্যাংকের টাকা চুরির তদন্তের ঘটনা ৭৮ বার পিছিয়েছে। সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন পিছিয়েছে ১০৯ বার। অথচ ইশরাকের মতো এক তরুণকে বিনা অপরাধে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, আজকে সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীতসন্ত্রস্ত। মিছিলের আওয়াজ শুনলেই নেতাকর্মীদের গ্রেফতার করে। আজকে আতঙ্ক থেকেই নিরব, টুকু, আবু আশফাকসহ নেতাকর্মীদের কারাগারে বন্দি করে রেখেছে। ছোট ছোট বালু কণা দিয়ে যেমন মহাদেশ তৈরি হয়, তেমনি অচিরেই আমাদের আন্দোলন থেকে প্লাবন তৈরি হবে। এ সরকারকে বিদায় করে নেতাকর্মীদের মুক্ত করতে পারব। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে আগামীকাল বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে যৌথ সভা করবে বিএনপি। এতে বিএনপির শীর্ষ নেতাদের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও অংশ নেবেন

রাজনীতি সম্পর্কিত আরও

আর্কাইভ