• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাণ্ডবের দায় স্বীকার করলেন হেফাজত নেতা কাসেমী

প্রকাশিত: মে ৯, ২০২১, ১০:২৩ পিএম

তাণ্ডবের দায় স্বীকার করলেন হেফাজত নেতা কাসেমী

বাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবের ঘটনায় দায় স্বীকার করেছেন হেফাজতের জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মুফতি আব্দুর রহিম কাসেমী। তিনি সদ্য বিলুপ্ত হওয়া হেফাজতের কেন্দ্রীয় কমিটির সদস্যও ছিলেন।

রোববার (০৯ মে) দুপুরে তাকে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেনের আদালতে তোলা হয়।  তখন তাণ্ডবের সঙ্গে জড়িত থাকার দায় স্বীকার করেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, আব্দুর রহিম কাসেমী আদালতে বলেছেন, সরকার উৎখাতের ষড়যন্ত্রের অংশ হিসেবে হেফাজতের কেন্দ্রীয় কমিটির নির্দেশে তিনি গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তার শিক্ষার্থীদের নিয়ে ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবে অংশগ্রহণ করেছিলেন। তার সঙ্গে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ আশপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্ররাও অংশ নেয়। হামলা চলাকালে তিনি ছাড়াও তার সিনিয়রদের নির্দেশে হেফাজতের ছাত্র-শিক্ষকরা জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক তাণ্ডব চালায়।

গত ৪ এপ্রিল বিকেলে মাওলানা মুফতি আব্দুর রহিম কাসেমীকে গ্রেফতার করে পুলিশের একটি বিশেষ টিম। ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার জাদুঘর থেকে সিএনজি অটোরিকশায় করে শহরের দক্ষিণ দিকে যাওয়ার পথে তাকে গ্রেফতার করা হয়।

টিআর


আর্কাইভ