• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কে এই পলি!

প্রকাশিত: মে ১৯, ২০২১, ০৮:৩৬ পিএম

কে এই পলি!

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে গলা চেপে ধরে হেনস্তা করেছেন একজন নারী। অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়া সে ভিডিও ছবির বিষয়ে শুরুতেই গুঞ্জন ছিল- একজন অতিরিক্ত সচিব ঘটনা ঘটিয়েছেন, কিন্তু আজ (১৯ মে) দুপুরে নিশ্চিত হওয়া গেছে ঘটনার হোতা স্বাস্থ্যসেবা বিভাগের আর্থিক ব্যবস্থাপনা অডিট অনুবিভাগের অফিস সহায়ক মাকসুদা সুলতানা পলি।

পলির বিষয়ে খোঁজ নিলে নাম প্রকাশ না করার শর্তে সচিবালয়ে কর্মরত বেশ কয়েকজন জানান, অফিস সহায়ক পদে চাকরি করেও সবার ওপর মাতুব্বরি করেন। বসদের সঙ্গে ভালো সম্পর্ক জাহির করে তিনি কাউকে তোয়াক্কা করেন না।

সোমবার (১৭ মে) সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর পলি নিজেকে আড়াল করার চেষ্টা করছেন। দিন পলি বিশেষ উৎসাহী হয়ে সেখানে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের সঙ্গে মারমুখী আচরণ করতে থাকেন। একপর্যায়ে তিনি রোজিনার গলা চেপে ধরেন।

বুধবার (১৯ মে) সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগে পলির কক্ষে গিয়ে তাকে পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার অফিসে আসেননি তিনি। বুধবার সকালে অফিসে এলেও বেশিক্ষণ থাকেননি। এরপর দুপুরে আবার এসে কয়েক মিনিট পর বের হয়ে যান। তার বক্তব্য নেয়ার জন্য মোবাইলে ফোন করে ক্ষুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

গত সোমবার সচিবালয়ে ঘণ্টা আটকে রেখে সাংবাদিক রোজিনা ইসলামকে অফিসিয়াল সিক্রেটস আইনে মামলা দিয়ে পুলিশে দেয়া হয়। দিন রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়।

মঙ্গলবার (১৮ মে) আদালত তার রিমান্ড জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান। ঘটনার নিন্দা প্রতিবাদ করে ঢাকাসহ সারা দেশের সাংবাদিকেরা আন্দোলন করছেন। বৃহস্পতিবার (২০ মে) আদালতে তার জামিনের জন্য আবেদন করা হবে।

বকর/এম. জামান

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ