• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বিতীয় ধাপের ইউপি ভোট চলছে

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১, ০৩:৩৩ পিএম

দ্বিতীয় ধাপের ইউপি ভোট চলছে

সিটি নিউজ ডেস্ক

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে ৮৩৫ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়, চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সুষ্ঠুভাবে এসব নির্বাচনে ভোটগ্রহণের জন্য সবধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার (১০ নভেম্বর) প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে যায়। ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে মাঠে নিয়োজিত আছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হলেও বৃহস্পতিবার ৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ হবে। কেননা ইউপিতে সব পদে জনপ্রতিনিধিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ইউপি ভোট স্থগিত করেছে ইসি এবং ইউপির ভোট বাতিল করা হয়েছে।

দ্বিতীয় ধাপে মোট ভোটার হচ্ছে কোটি ৬৫ লাখ ৯৫ হাজার ২২৬ জন   মোট ভোট কেন্দ্র হচ্ছে ৮৪৯২টি। এরমধ্যে ধাপে ১৬ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। ৮৩৫ ইউপিতে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৩৩১০ জন: সংরক্ষিত নারী প্রার্থী ৯১৬১ জন এবং সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ২৮৭৪৭ জন। নির্বাচনের মোট ৪১২১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০টি ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকিগুলোতে প্রচলিত ব্যালট পেপারে ভোট হবে। নির্বাচন উপলক্ষে বুধবার সব ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ্যাব, পুলিশ আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় টহল শুরু করেছেন। তারা থাকবেন ভোটের পরের দিন পর্যন্ত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে রয়েছেন নির্বাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

নূর/ডাকুয়া

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ