• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা আরও ১৩ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: মে ২৭, ২০২১, ০৩:৪৭ এএম

আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা আরও ১৩ জন করোনায় আক্রান্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ভারত থেকে দেশে ফেরা আরও ১৩ বাংলাদেশির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তারা সবাই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন। মঙ্গলবার (২৫ মে) রাতে তাদের করোনার নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। দেশে ফেরা এই ১৩ জনই ব্রাহ্মণবাড়িয়ার সরকারি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন।

এ নিয়ে আখাউড়া সীমান্ত দিয়ে দেশে আসা ২৩ জন করোনা পজিটিভ হলেন। অবশ্য তাদের মধ্যে দুজন এরই মধ্যে করোনা নেগেটিভ হয়েছেন।

 সম্প্রতি ভারত থেকে এসে ব্রাহ্মণবাড়িয়ায় কোয়ারেন্টিনে থাকা বাংলাদেশি নাগরিকদের করোনার পরীক্ষার জন্য নেয়া নমুনা ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়ায় ৩৪০টি নমুনা পরীক্ষার ফলাফল এসে পৌঁছেছে। তাদের মধ্যে ৩০ জনের করোনার পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। এদের ১৩ জনই বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা স্থলবন্দর দিয়ে আসা বাংলাদেশি। আখাউড়া স্থলবন্দর দিয়ে এসে কোয়ারেন্টিনে থেকে একসঙ্গে করোনা পজিটিভ হওয়ার এটাই সর্বোচ্চ সংখ্যা।

 ভারত থেকে আসার পর আখাউড়া স্থলবন্দরেই নাগরিকদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। সেখানে কেউ বাদ পড়লে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে নমুনা সংগ্রহ করা হয়। ভারত থেকে এসে করোনা পজিটিভ হওয়া নাগরিকদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। অবশ্য এখন পর্যন্ত জিনোম সিকোয়েন্সিংয়ের কোনো ফলাফল যাওয়া যায়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ।

তরিকুল/২৭মে/২০২১

আর্কাইভ