• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অর্ধেক জনবলে অফিস চালাতে প্রজ্ঞাপন

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ০৪:৪২ এএম

অর্ধেক জনবলে অফিস চালাতে প্রজ্ঞাপন

সিটি নিউজ ডেস্ক

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোমবার (২৪ জানুয়ারি) থেকে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত বেসরকারি অফিস অর্ধেক জনবল দিয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়েছে সরকার। আগামী ফেব্রুয়ারি পর্যন্ত এই নিয়মে চলবে।

রোববার (২৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


এতে বলা হয়, করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় আগের সিদ্ধান্তের ধারাবাহিকতায় ২৪ জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত নতুন তিনটি শর্ত সংযুক্ত করে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো।

শর্তগুলো হলো-

. সব সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা/কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। অন্য কর্মকর্তা/কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাফতরিক কার্যক্রম ভার্চুয়ালি (-নথি, -টেন্ডারিং, -মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

. বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

. ব্যাংক/বীমা আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে।

গত ১৩ জানুয়ারি থেকে ১১টি বিধিনিষেধ দিয়েছে সরকার। এরপরও ঊর্ধ্বমুখী সংক্রমণে প্রভাব না পড়ায় গত শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়াসহ নতুন করে ছয়টি নির্দেশনা দেয়া হয়। ওই নির্দেশনায় আরও বলা হয়েছে- রাষ্ট্রীয়, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ অনুষ্ঠানসমূহে ১০০ জনের বেশি মানুষের সমাবেশ করা যাবে না।

নূর/এম. জামান

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ