• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

মালিবাগ-মৌচাক উড়ালসেতু এখন আলোকিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২, ০৯:৩৭ এএম

মালিবাগ-মৌচাক উড়ালসেতু এখন আলোকিত

সিটি নিউজ ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধানে উড়ালসেতুটির দক্ষিণ সিটির আওতাধীন ৩ দশমিক ৩৪৫ কিলোমিটার অংশে স্মার্ট এলইডি বাতি স্থাপনের মাধ্যমে আলোকিত করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় (২ ফেব্রুয়ারি) রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতাল সংলগ্ন উড়ালসেতু থেকে কার্যক্রমের উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

উদ্বোধন পরবর্তী আয়োজনে মেয়র শেখ ফজলে নূর তাপস গণমাধ্যমকে বলেন, উড়ালসেতুটি করার সময় আলোকিত করা হয়নি। সেটি আলোকিত করার জন্য প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছিল। আমি দায়িত্ব নেওয়ার পর আমরা সিদ্ধান্ত নেই যে, আমরা নিজ অর্থায়নে এই কাজটি করবো। সেই প্রেক্ষিতে আমরা মগবাজার-মৌচাক উড়ালসেতুটিতে স্মার্ট এলইডি বাতি স্থাপনের মাধ্যমে আলোকিত করেছি। এতে আমাদের খরচ হয়েছে মাত্র ৪ কোটি ৫২ লাখ টাকা।

স্মার্ট এলইডি বাতি বলার কারণ জানতে চেয়ে এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা এখানে একটি বোতাম চাপার সাথে সাথেই উড়ালসেতুটির পুরো ৩ দশমিক ৩৪৫ কিলোমিটার আলোকিত হয়ে গেছে এবং নগর ভবনে আমাদের যে নিয়ন্ত্রণকক্ষ আছে সেখান থেকে এটা তদারক করা যাবে। এখানে কোনও বাতি নষ্ট হয়ে গেলে সাথে সাথেই আমরা দেখতে পাবো। কোন বাতিটি নষ্ট এবং বাতিটি আমরা চালু করে দিতে পারবো। বাতিগুলো দ্রাঘিমাংশ এবং অক্ষাংশ অনুযায়ী সূর্যোদয়-সূর্যাস্তের সঙ্গে সমন্বয় করে স্বয়ংক্রিয়ভাবে জ্বলবে আর নিভে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের  প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জাফর আহমেদ, অঞ্চল-১ এর আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা মেরিনা নাজনীন প্রমুখ উপস্থিত ছিলেন।
আর্কাইভ