• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পীর হাবিবের মৃত্যুতে আইজিপি ও র‍্যাব ডিজির শোক প্রকাশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২২, ১২:০৮ পিএম

পীর হাবিবের মৃত্যুতে আইজিপি ও র‍্যাব ডিজির শোক প্রকাশ

সিটি নিউজ ডেস্ক


বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও খ্যাতিমান কলামিস্ট পীর হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও র‍্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) আইজিপি এক শোকবার্তায় বলেন, ‘পীর হাবিবুর রহমান দেশে আধুনিক সাংবাদিকতার ক্ষেত্রে এক পুরোধা ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে সাংবাদিকতা জগতে এক অপূরণীয় ক্ষতি হয়েছে।’

র‍্যাব মহাপরিচালক তার শোকবার্তায় বলেন, ‘পীর হাবিবুর রহমান ছিলেন দেশে আধুনিক সাংবাদিকতার একজন অনন্য ব্যক্তিত্ব। তার মৃত্যুতে বাংলাদেশের সাংবাদিকতা জগতে অপূরণীয় ক্ষতি হয়েছে। দেশে সাংবাদিকতার উন্নয়ন ও প্রসারে তার ভূমিকার কথা গণমাধ্যমকর্মীরা চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবেন।’

 
আইজিপি ও র‍্যাব মহাপরিচালক মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সবার প্রতি গভীর সমবেদনা জানান।
 
জানা গেছে, রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। জোহরের নামাজের পর জাতীয় প্রেস ক্লাবে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নেয়া হবে।
 
এ দিন বিকাল তিনটায় সাংবাদিক পীর হাবিবের কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে নেয়া হবে তার মরদেহ। পরদিন সোমবার  (৭ ফেব্রুয়ারি ) দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হবে। বাদ জোহর জেলার কেন্দ্রীয় মসজিদে এবং পরে নিজ গ্রাম মাইজবাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।
 
গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লানটেশনের মাধ্যমে ক্যান্সারের মুক্ত হন পীর হাবিবুর রহমান। এরপর গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। করোনামুক্ত হলেও কিডনির জটিলতায় পীর হাবিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন গতকাল সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই শনিবার মারা যান তিনি।

 
বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে। তার মৃত্যুতে সাংবাদিক মহলে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

সাজেদ/ডাকুয়া
আর্কাইভ