• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শেয়ার হস্তান্তরে রাসেলের পরিবারকে সহযোগিতার নির্দেশ হাইকোর্টের

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৭:১২ পিএম

শেয়ার হস্তান্তরে রাসেলের পরিবারকে সহযোগিতার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা


কথিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি নিয়ে ব্যাপক হইচই হয়েছে দেশে। গ্রাহকের অর্থ ফেরতের বিষয়ে কোনো প্রকার সুষ্ঠু সমাধানের পথ এখনও বের হয়নি। ইভ্যালির সিইও রাসেল ও তার পরিবার ইভ্যালির শেয়ার হস্তান্তর করতে চায়। এ বিষয়ে বোর্ডকে সহযোগিতার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

অন্যদিকে, আগামী ১০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ইভ্যালির ৭টি গাড়ি নিলামে বিক্রির দিন নির্ধারণ করে দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের একজন ডেপুটি রেজিস্ট্রার ও একজন সহকারী রেজিস্ট্রার নিলামের বিষয়টি তত্ত্বাবধান করবেন। আর নিলামের সময় পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন রাখতে পুলিশ কমিশনার ও র‌্যাবের মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন আদালত। 
 
বাংলাদেশে ই-কমার্স খাতে কেলেঙ্কারি শুরুর পর তিন মাস ধরে ইভ্যালির কেনা-বেচা এবং পণ্য সরবরাহের কাজ বন্ধ রয়েছে। 
 
গত বছরের ১৬ সেপ্টেম্বর ইভ্যালির সিইও মো. রাসেল এবং তার স্ত্রী ও এমডি শামীমা নাসরিনকে গ্রেফতার করে র‌্যাব ও পুলিশ। আরিফ নামে একজন গ্রাহকের মামলায় তাদের গ্রেফতার করা হয়েছিল। ওই গ্রাহক গুলশান থানায় তিন লাখ ১০ হাজার ৫৯৭ টাকার প্রতারণার মামলা করেন। এরপর ঢাকাসহ সারা দেশে আরও অনেক মামলা হয়। 

মামলগুলোর অভিযোগ একই রকম। নির্দিষ্ট সময়ে পণ্য না দিতে পারলে দ্বিগুণ টাকার প্রতিশ্রুতি দেয়ার পরও পণ্য এবং টাকা কোনোটিই না দেয়ার অভিযোগই বেশি।

ডাকুয়া/



জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ