• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যে কথা বইয়ে নেই তা নিয়ে গুজব চালানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩, ০৩:২০ এএম

যে কথা বইয়ে নেই তা নিয়ে গুজব চালানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

ছবিঃ সংগৃহীত

চাঁদপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সেই কাজটি প্রতি মুহূর্তে করছেন। তিনি অন্য কোনো নেত্রীর মতো এতিমের অর্থ আত্মসাৎ করেননি।

যে কথা বইয়ে নেই তা নিয়ে গুজব চালানো হচ্ছে

তিনি বলেন, শেখ হাসিনা সরকারকে সরাতে কোনো ইস্যু নেই। একটি মহল এখন কি করবে ? তাই নতুন বইয়ের ওপর সওয়ার হয়েছে। নতুন বইয়ের ওপর সওয়ার হয়ে যদি সত্যি কথা বলতেন, আমি সব মেনে নিয়ে মাথা নিচু করে বলতাম আমাদের ভুল হয়েছে। আমরা ভুল সংশোধন করে দিচ্ছি। বইয়ে ভুল হলে স্বীকার করতে এক বিন্দুও অসুবিধা নেই। ইতোমধ্যে আমাদের ভুলগুলো আমরা স্বীকার করে নিয়েছি। কিন্তু যেটা ভুল না, যেই কথা বইয়ে নেই সেটা নিয়ে গুজব চালানো হচ্ছে। এখানে অনেক কথা বলা হয়েছে, বানর থেকে মানুষ হয়েছে, সমকামীদের উৎসাহ দেওয়া, মুসলমানদের ইতিহাস বাদ দিয়ে দেওয়া হয়েছে─ এসব কথা সত্য না।


শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সদরের আশিকাটি ইউনিয়নের এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি ও পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকারের আমলে দেশে সব উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। একটা গোষ্ঠী নৌকার বিজয় ও নেতৃত্বে দেশের উন্নয়ন দেখে তারা ঈর্ষান্বিত। তারা এই সরকারকে যেকোনভাবে ক্ষমতা থেকে সরাতে কোনো ইস্যু খুঁজে পায় না। কারণ শেখ হাসিনা সরকারের আমলে কোনো ইস্যু নাই। এই সরকারের আমলে মানুষের পেটে ভাত, গায়ে কাপড়, পায়ে জুতা, মাথার ওপরে ছাদ, চিকিৎসার জন্য ডাক্তার, ঔষধ, হাতে হাতে মোবাইল, ঘরে ঘরে বিদ্যুৎ, রাস্তা ঘাট সব কিছু আছে। পদ্মা সেতু মেট্রোরেল  হয়েছে। এখন আবার টানেল হচ্ছে। মহাকাশে স্যাটেলাইট গিয়েছে। তাই এখন কোনো ইস্যু তো নাই।

তিনি আরও বলেন, মুখস্থ করে পড়ার দিন শেষ, এখন যুগ পাল্টে গেছে। শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে। পরীক্ষা ভীতি দূর করে আনন্দের সঙ্গে পড়ালেখা করবে। গণিত ও বিজ্ঞানের রহস্য উন্মোচন করতে হবে। যখন যা শেখবে তা প্রয়োগ করলে সারাজীবন মনে থাকবে।


এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দিন খান, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি এইচএম আহসান উল্লাহ, জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ জাহাঙ্গীর আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ইয়াসিন আরাফাত, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পত্নী মনজুরা বেগম, সভাপতি মনজুরুল হক শোয়েব, প্রধান শিক্ষক মো. শাখাওয়াত হোসেন পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ।

 

সাজেদ/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ