• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাভারে জাল নোটসহ আটক ২

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৫:৪২ এএম

সাভারে জাল নোটসহ আটক ২

সাভার প্রতিনিধি

সাভারে অভিযান চালিয়ে জাল নোটসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-৪। এসময় বিপুল পরিমান জাল নোটসহ জাল টাকা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ডের মজিদপুর এলাকার গ্রীনভিউ স্কুলের সামনে সাইফুল ইসলামের দুই তলা বাড়ির নিচতলায় এই অভিযান পরিচালনা করা হয়। এই কক্ষে জাল টাকা বানানোর কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, কাঁথা-বালিশ আর কিছু ওষুধ ছাড়া আর কিছু ছিল না।

আটকরা হলেন- জিনাইদহ জেলার মুহিবুল্লাহ্, তিনি জিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা করেছেন। অপরজন হলেন, রাজবাড়ি জেলার তুহিন। তিনি ছাপানো টাকা বাজারে ডিস্ট্রিবিউশনের কাজ করতেন। তারা জানুয়ারি মাসের গত ১৪ তারিখে এই বাসাটি ভাড়া নিয়েছিলেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ওই বাড়িতে কতিপয় ব্যক্তি জাল টাকা বানাচ্ছেন এবং বাজারে চালানোর চেষ্টা করছেন।  বেশ কিছুদিন ধরে র‌্যাব গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে নিশ্চিত হয় যে এই বাসাতেই জাল নোট তৈরির কাজ চলছে। পরবর্তীতে নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আজ এখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময়  বিপুল পরিমাণ জাল নোট এবং জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ দুইজনকে আটক করতে সমর্থ হয় র‌্যাব। 

সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খাঁন বলেন, আমরা ৫০০ টাকার ৯০ টি জাল টাকার নোট উদ্ধার করেছি। এছাড়া ছাপানো অবস্থায় বেশ কিছু কাগজসহ বিপুল পরিমাণ জাল টাকা ছাপানোর কাগজ পেয়েছি। এছাড়া ল্যাপটপ, প্রিন্টার ও জাল টাকা ছাপানোর অব্যবহৃত বিপুল পরিমাণ কাগজ উদ্ধার করা হয়েছে। এই সিন্ডিকেটের সাথে কেউ জড়িত আছেন কিনা আমরা তা খতিয়ে দেখব। যদি কেউ জড়িত থাকে তাহলে আমরা তাদের অচিরেই আইনের আওতায় নিয়ে আসবো।

 

এসএই

 

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ