• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ডাকাতি মামলায় রিমান্ডে চেয়ারম্যান, মুক্তি দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ১২:৩৬ এএম

ডাকাতি মামলায় রিমান্ডে চেয়ারম্যান, মুক্তি দাবিতে মানববন্ধন

আন্তর্জাতিক ডেস্ক

রোববার (০৫ ফেব্রুয়ারি) জি আর বকশীগঞ্জ আদালতে রিমান্ড শুনানি করা হবে। এদিকে তাকে ফাঁসানো হয়েছে উল্লেখ করে মুক্তির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় নেতাকর্মীরা।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) জেলা গোয়েন্দা পুলিশের উপপুলিশ পরিদর্শক মো. জুবাইদুল হক এ তথ্য নিশ্চিত করেন।


আদালতে গোয়েন্দা পুলিশের দেয়া আবেদনে বলা হয়েছে, বকশীগঞ্জ থানার গত ২৫ ডিসেম্বর ২০২২ দায়ের করা মামলায় অপরাপর আসামিদের জিজ্ঞাসাবাদে সন্দেহভাজন গ্রেফতার আসামি জাহিদুল ইসলাম ওরফে জুম্মান তালুকদার প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় ডাকাতির ঘটনাটি সংঘটিত হওয়ায় প্রমাণ মিলেছে। ফলে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাকে গত ০১ ফেব্রুয়ারি রাত পৌনে ১১ টায় রাজধানীর শ্যামলী এলাকা থেকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির ঘটনার বিভিন্ন তথ্য প্রদান করে। তবে মামলার প্রকৃত ঘটনার কথা ও অপরাপর জড়িতদের পরিচয় এড়িয়ে যান। ডাকাতির ঘটনার আগে ঘটনাস্থলের আশপাশে সন্দেহজনকভাবে তাকে ঘুরাফেরা করতে দেখা যায়। আসামিকে জিজ্ঞাসাবাদ করলে অন্য আসামির পরিচয় উদঘাটন করে গ্রেফতারসহ ডাকাতি হওয়া স্বর্ণালংকার, নগদ টাকা এবং মোবাইল ফোন উদ্ধার করা সম্ভব হবে


জেলা গোয়েন্দা পুলিশের উপপুলিশ পরিশর্দক মো. জুবাইদুল হক বলেন, ‘আসামিকে আগামীকাল রোববার ৩ দিনের রিমান্ড চেয়ে আদালতে নিয়ে যাওয়া হবে।


গত ২৪ ডিসেম্বর রাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়।


জাহিদুল ইসলাম জুম্মান তালুকদারের স্ত্রী রুমকি তালুকদার জানান,  ‘তার  ও সন্তানের চিকিৎসার জন্য প্রায় এক মাস ধরে ঢাকার পঙ্গু হাসপাতালে অবস্থান করছেন। তখন থেকেই তিনি  হাসপাতালেই তার এবং সন্তানের চিকিৎসা নিয়ে ব্যস্ত রয়েছেন। রাজনৈতিক প্রতিহিংসা থেকে উপজেলা আ.লীগের সভাপতির দায়ের করা ডাকাতি মামলায় জুমান তালুকদারকে ফাঁসানো হয়েছে।’


উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর আ.লীগের যুগ্মআহ্বায়ক জাহিদুল ইসলাম জুমান তালুকদারের বিরুদ্ধে মিথ্যা ও প্রতিহিংসা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বকশীগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে উপজেলা পরিষদের সামনে শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে নিলাখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক জালাল উদ্দিন, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফজলুর রহমান খুদু, উপজেলা আ.লীগের সাবেক সদস্য নজরুল ইসলাম, সাবেক সদস্য ইয়াছিন তালুকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি ছাইদুর রহমান লাল প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন,  একটি মহলের ইশারায় আওয়ামী লীগকে ধ্বংস করতে পায়তারা করা হচ্ছে। তাই উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক জাহিদুল ইসলামকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। 

আর্কাইভ