• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আরাভ খান গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেও এক বছরে দুবার বাংলাদেশে এসেছিলেন

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ১০:৪৯ পিএম

আরাভ খান গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেও এক বছরে দুবার বাংলাদেশে এসেছিলেন

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

দুবাইয়ে সোনার দোকান চালু করে সাম্প্রতিক সময়ে আলোচিত রবিউল ইসলাম ওরফে আরাভ খান যে বাংলাদেশি, সেটা দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের প্রায় সবাই জানতেন। এমনকি বিনোদন জগৎসহ সেখানকার বাংলাদেশি সম্প্রদায়ের আয়োজিত অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতার মাধ্যমে ওই তরুণের সরব উপস্থিতি ছিল। ঢাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে ঢাকায় পুলিশ হত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান ভারতীয় পাসপোর্ট নিয়ে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছিলেন।
এদিকে ঢাকায় পুলিশের একজন পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার এজাহারভুক্ত আসামী রবিউল ইসলাম ওরফে আরাভ। গ্রেপ্তারি পরোয়ানা থাকার পরও গত বছরের মার্চ এবং সবশেষ গত ফেব্রুয়ারিতে তিনি বাংলাদেশ সফরে এসেছিলেন। ফেসবুক লাইভে তিনি তাঁর উপস্থিতির জানান দিয়েছিলেন। গত এক বছরে বাংলাদেশ সফরের সময় তিনি দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট থেকে ভিসা নিয়েছিলেন বলে কূটনৈতিক সূত্রে আভাস মিলেছে।


সাম্প্রতিক সময়ে আরাভ খান দুবাইয়ে বাংলাদেশ সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করতেন। ১২ মার্চ দুবাইয়ের বাংলাদেশ শিল্পী সমিতির বর্ষপূর্তির অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেছিলেন আরাভ খান। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। তিনি ওই অনুষ্ঠানের পৃষ্ঠপোষকের হাতে ক্রেস্ট তুলে দিয়েছিলেন। আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে ওই ব্যক্তি (আরাভ খান) তাদের অনুষ্ঠানে স্পনসর করেছে বলে তাঁকে সম্মাননা দিয়েছে।
 

আরিয়ানএস/

আর্কাইভ