• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

নতুন প্রেসিডেন্টকে বিশিষ্টজনদের শুভেচ্ছা

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৯:৪৫ পিএম

নতুন প্রেসিডেন্টকে বিশিষ্টজনদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

শপথ নেয়ার পর নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের বিশিষ্টজনরা। রাষ্ট্রপতি নির্বাচনে সৎ ও নীতিবান মানুষকেই বেছে নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা।

সোমবার (২৪ এপ্রিল) নতুন রাষ্ট্রপতি শপথ নেয়ার পর এ কথা বলেন তারা।

আওয়ামী লীগ নেতারা বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে বলিষ্ঠ ভূমিকা রাখবেন নতুন রাষ্ট্রপতি। দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন পদ্মা পাড়ের সন্তান মো. সাহাবুদ্দিন। রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা থেকে বঙ্গভবনের বাসিন্দা হলেন তিনি। শপথ নেয়ার পর নতুন রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দেশের বিশিষ্টজনরা।

প্রথমে নতুন রাষ্ট্রপতিকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা।

এরপর একে একে কথা বলেন বিশিষ্টজন ও আওয়ামী লীগ নেতারা। রাষ্ট্র প্রধানের দায়িত্বে এমন একজনকে পেয়ে আনন্দিত ক্ষমতাসীন দল। সৎ ও নীতিবান মানুষকেই বেছে নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন তারা।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, নতুন রাষ্ট্রপতি তিনি একজন সাহসী স্বাধীনচেতা মানুষ এবং বিচক্ষণ ও মেধাবী মানুষ। এ মানুষটির কাছে জাতির অনেক কিছু প্রত্যাশা করে।

কয়েকমাস পরেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আর এ নির্বাচনে নবনিযুক্ত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশিষ্টজনরা।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) পরিচালনা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যারয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, নৈতিক নেতৃত্ব নেয়া সেই ক্ষেত্রে তিনি বলিষ্ট ভূমিকা রাখবেন। তার অতীত অভিজ্ঞতায় সেটাই বলে। নানা চড়াই উৎরাই পেরিয়ে তিনি আজ রাষ্ট্রপতি। সঠিকভাবেই অভিভাবকের দায়িত্ব পালন করবেন।  


ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি যখন হয়ে গেছেন, তাহলে তিনি হলেন সমগ্র বাংলাদেশের রাষ্ট্রপতি। এখানে দলমত নির্বিশেষে দেশ পরিচালনা করবেন তিনি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, আগামী যে নির্বাচন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সেই নির্বাচন সুষ্ঠু অবাধ নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনকে যে সর্বাত্মক সহযোগিতা করার প্রয়োজন তিনি তা নিশ্চয় করবেন। বাংলাদেশের মানুষ  একটা সুন্দর নির্বাচন উপহার পাবে।

নবনিযুক্ত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দেশের কল্যাণে সঠিক সিদ্ধান্ত ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন রাজনীতিবিদ ও বিশিষ্টজনরা।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ