• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্যও তুলে ধরুন: তথ্যমন্ত্রী

প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ১০:৫২ পিএম

সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্যও তুলে ধরুন: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্যের খবর তুলে ধরার তাগিদ দিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সঠিক চিত্র তুলে না ধরা হলে সেটা হবে বুদ্ধিভিত্তিক অপরাধ।

সোমবার (১৯ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ: বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার মাইলফলক’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ তাগিদ দেন।

শেখ হাসিনা টেকসই উন্নয়নে বিশ্বাস করেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে গেল ১৪ বছরে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। আজ গ্রামে গেলে বোঝা যায় না, গ্রামে এলাম না শহরে। শহরের ছেলেরা যেমন স্টাইল করতে ছেঁড়া প্যান্ট পরে, গ্রামের ছেলেরাও এখন সেভাবে ছেঁড়া পেন্ট পরে। গ্রামে এখন ইন্টারনেট, শহরের মতো সুযোগ-সুবিধা পৌঁছে গেছে। এটাই বদলে যাওয়া বাংলাদেশ।’


তিনি বলেন, কোনো সরকার শতভাগ নির্ভুল কাজ করতে পারেনি। কেউ কখনোই শতভাগ নির্ভুল কাজ করতেও পারবে না। কাজ করতে গেলে ভুল হবে এবং সেখানে সমালোচনা থাকবে। ভুলগুলো শুধরে নেয়ার জন্য সরকারের প্রচেষ্টা থাকবে।

‘আমাদের সমস্যা হচ্ছে আমরা উন্নয়ন দেখেও দেখি না, দেখলে তা বলি না। আবার তা বলতে লজ্জা পাই। সমালোচনা তো থাকবেই। সমালোচনাকে সাধুবাদ জানাই, তবে সমালোচনার পাশাপাশি মানুষের ভাগ্যের চাকা বলদে গেছে তা কিন্তু বলতে হবে। সঠিক চিত্র না বলা হলে কিংবা না তুলে ধরা হলে সেটা হবে বুদ্ধিভিত্তিক অপরাধ। আমাদেরও ভুল আছে, কিন্তু ভুলটাকে বড় করে তুলে না ধরে সাফল্যটাকেও তুলে ধরতে হবে,’ বলেন হাছান মাহমুদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করার ঘোষণা দিয়েছেন। এরই মধ্যে ২৫-৩০টি শিল্পাঞ্চল হয়ে গেছে। বাকিগুলোও হয়ে যাবে। তখন বাংলাদেশ শিল্পক্ষেত্রে অনেক এগিয়ে যাবে।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ